Ifad-Autoদেশ প্রতিক্ষণ,ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতের কোম্পানি ইফাদ অটোস লিমিটেডের বিনিয়োগকারীরা স্বস্তিতে। গত বছরের তুলনায় কোম্পানিটি এ বছর ভালো ডিভিডেন্ড দিয়েছে। কোম্পানিটির ব্যবসায় মুনাফা বাড়ায় ডিভিডেন্ডের পরিমান বাড়ছে বলে কোম্পানি সুত্রে জানা গেছে।

কোম্পানিটির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ২১ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার। ২০১৬-১৭ অর্থবছরের ব্যবসায় এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৬.৭৪ টাকা। আর চলতি বছরের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ৩৮.৬১ টাকায়।

পর্ষদের ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামি ১০ ডিসেম্বর বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ১২ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।

এদিকে ২০১৫-২০১৬ সালে কোম্পানি বিনিয়োগকারীদের জন্য ১৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষনা করেছিল। এর মধ্যে ৪ শতাংশ স্টক ও ১৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। উল্লেখ্য বুধবার (১৮ অক্টোবর) লেনদেন শেষে ইফাদ অটোসের শেয়ার দর দাড়িয়েছে ১৬১ টাকায়।