potibadon lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। অধিকাংশ কোম্পানির গত বছরের তুলনায় ইপিএস বাড়ছে।

প্রিমিয়ার লিজিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার লিজিং (জানুয়ারি -সেপ্টেম্বর১৭,) ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ৯ মাসে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ০.৭১ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৪৬ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে ইপিএস হয়েছে ০.২২ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.১১ টাকা।

এছাড়া ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.২০ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ

ইসলামিক ফাইন্যান্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইসলামিক ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টের ৯ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৩ টাকা।আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৮৪ টাকা। আজ অনুষ্ঠিত কোম্পানির পর্ষদ সভায় প্রতিবেদনটির অনুমোদন হয়েছে।

জানা যায়, এর এদিকে জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসে ইপিএস হয়েছে ০.১০ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.২৮ টাকা।

এছাড়া ৯ মাসে ব্যাংকটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.১৮ টাকা।(এনওসিএফপিএস) হয়েছে ৬.৫৭ টাকা।

লিন্ডে বিডি: শেয়ারবাজারে তালিকাভুক্ত লিন্ডে বিডির চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪০.৮০ টাকা। যার পরিমাণ আগের বছর একই সময়ে হয়েছিল ৪১.৪৬ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) ব্যাংকটির ইপিএস হয়েছে ১২.৫৪ টাকা। যার পরিমাণ আগের বছর ছিল ৯.৫৮ টাকা।

কোম্পানিটির চলতি বছরের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাড়িয়েছে ২১৯.৭৪ টাকায়।

ঢাকা ব্যাংক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ঢাকা ব্যাংকের চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১.৫০ টাকা। যার পরিমাণ আগের বছর একই সময়ে ছিল ১.৫৯ টাকা। ব্যাংক সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে চলতি বছরের ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ০.৬৭ টাকা। যার পরিমাণ আগের বছর ছিল ০.৪৪ টাকা।

কর্ণফুলি ইন্স্যুরেন্স: শেয়ারবাজারে তালিকাভুক্ত কর্ণফুলি ইন্স্যুরেন্সের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) ইপিএস হয়েছে দশমিক ২৩ টাকা। এর আগের বছর একই সময়ে ছিল দশমিক ২১ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে দশমি ৮৬ টাকা। আগের বছর ছিল দশমিক ৮২ টাকা। আর চলতি বছরের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িয়েছে ১৮.০৮ টাকা।

 

বিডি ফাইন্যান্স: শেয়ারবাজারে তালিকাভুক্ত বিডি ফাইন্যান্স আগের বছরের একই সময়ে লোকসান থাকলেও চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৭) মুনাফা হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটির ৯ মাসে সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। যার পরিমাণ এর আগের বছর একই সময়ে হয়েছিল লোকসান ০.৩৫ টাকা।

এদিকে কোম্পানির ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.০৪ টাকা। এর আগের বছর একই সময়ে লোকসান হয়েছিল ০.৮০ টাকা।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ দাড়িয়েছে (এনএভিপিএস) ১৪.৯১ টাকায়।

উত্তরা ব্যাংক: শেয়ারবাজারে তালিকাভুক্ত উত্তরা ব্যাংকের চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৭) সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.৭৬ টাকা। যার পরিমাণ আগের বছর ছিল ২.৭৫ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ০.৭৩ টাকা। যার পরিমাণ আগের বছরের একই সময়ে হয়েছিল ০.৬৮ টাকা। আর চলতি বছরের ৩০ সেপ্টেম্বর ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িয়েছে ৩৪.৩৪ টাকায়।

বিজিআইসি: শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানির (বিজিআইসি) চলতি বছরের ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.২৮ টাকা। যার পরিমাণ আগের বছর ছিল ১.৩৬ টাকা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে ৩য় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ২০১৭) ইপিএস হয়েছে ০.১২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.১৩ টাকা। আর চলতি বছরের ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাড়িয়েছে ২০.০৭ টাকা।

এস.আলম: শেয়ারবাজারে তালিকাভুক্ত এস.আলম কোল্ডরোল্ড স্টিলের ২০১৭-১৮ অর্থবছরের ১ম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ১৭) শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৩৩ পয়সা। যার পরিমাণ আগের বছর ছিল ১৯ পয়সা। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

এ সময় কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৭৬ কোটি ৭২ লাখ টাকা। যার পরিমাণ আগের বছর ছিল ৫০ কোটি ৭৭ লাখ টাকা।