Gemini-Seafoodদেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি জেমিনি সী ফুডের অর্ধেক দর গায়েব হয়ে গেছে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেটের পর আজ দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) জেমিনী সী ফুডের শেয়ার দর সাড়ে ৫১ শতাংশ কমে গেছে। এর ফলে কোম্পানিটি আজ টপটেন লুজারের শীর্ষে উঠে এসেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, গত ১৬ নভেম্বর জেমিনী সী ফুডের লভ্যাংশ ও এজিএম সংক্রান্ত রেকর্ড ডেট ছিল। আজ কোম্পানির রেকর্ড ডেটের পরের কার্যদিবস ছিল বলে দর সংশোধন হয়। এর ফলে কোম্পানিটির শেয়ার দর অর্ধেক কমে যায় এবং আজ ডিএসইর টপটেন লুজারের শীর্ষে উঠে আসে।

রেকর্ড ডেটের পর আজ কোম্পানিটির ৬ হাজার ৪৭৭টি শেয়ার লেনদেন হয়। যার বাজার দর ৩১ লাখ ১০ হাজার টাকা। দিনভর কোম্পানিটির শেয়ার দর ৪৮০.১০ টাকায় অপরিবর্তীত থেকে লেনদেন হয়। গতকাল কোম্পানির শেয়ার ক্লোজিং দর ছিল ৯৯৩.৩০ টাকা, যা আজ ক্লোজিং হয় ৪৮০.১০ টাকায়। সে হিসেবে কোম্পানির শেয়ার দর কমেছে ৫১৩.২০ টাকা বা ৫১.৬৬ শতাংশ। তবে কোম্পানিটির শেয়ার দর অর্ধেকে নেমে এলেও যারা কোম্পানিটির শেয়ার কিনেছিলেন, তারা এখন লাভে রয়েছেন।

উল্লেখ্য, কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দেয়। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩.০৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৬.০৩ টাকা।