Kazi SanaulHoqদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি রতনপুর স্টিল রি-রোলিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদে যুক্ত হচ্ছেন সরকারি বিনিয়োগ প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক।

আজ রোববার কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় কাজী সানাউল হককে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়। তবে কোম্পানিটির ৩৩তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের অনুমোদন স্বাপেক্ষে পর্ষদে যুক্ত হবে।

এর আগে চলতি বছরের আগস্ট মাসে আইসিবির ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। তার আগে তিনি রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের (রাকাব) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

চাকরি জীবনে কাজী ছানাউল হক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল) এবং রাকাবের মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেন। ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রধান কার্যালয়ে কর্মরত থাকাকালে তিনি পরিচালনা পর্ষদের সচিব এবং বাস্তবায়ন ও ঋণ আদায় ডিভিশন-এর উপ-মহাব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এছাড়াও তিনি প্রধান কার্যালয়ের কর্মচারী বিভাগ, নিরীক্ষা ও পদ্ধতি বিভাগ, ইনভেস্টরস বিভাগ, ইকোনমিক ও রিসার্চ বিভাগ, কেন্দ্রীয় হিসাব বিভাগ, স্থানীয় কার্যালয়, ঢাকা, রাজশাহী ও খুলনা শাখায় বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

কাজী ছানাউল হক আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের সিইও হিসেবেও কর্মরত ছিলেন। তিনি ১৯৮৪ সালে আইসিবিতে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন।