queensouth-deshprotikhonদেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রাথমিক গণ প্রস্তাবে (আইপিও) আবেদনের তারিখ ঘোষণা করেছে শেয়ারবাজারে সদ্য তালিকাভুক্তির অনুমোদন পাওয়া কুইন সাউথ টেক্সটাইল মিলস লি:। প্রতিষ্ঠানটি জানায়, আগামী ৭ জানুয়ারি ২০১৮ থেকে আইপিও আবেদন সংগ্রহ শুরু হবে। চলবে ১৫ জানুয়ারি ২০১৮ পর্যন্ত।

গত ১৪ নভেম্বর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ৬১৫তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন হয়। কোম্পানিটি বাজারে ১ কোটি ৫০ লাখ সাধারণ শেয়ার (প্রতিটি শেয়ার ১০ টাকা করে) ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ টাকা ওয়ারহাউজ নির্মাণে ৭ কোটি ৪৪ লাখ ৪৬ হাজার টাকা, ম্যাশিনারিজ ক্রয়ে ৫ কোটি ৬০ লাখ ১২ হাজার টাকা, ব্যাংক ঋণ পরিশোধে ৬৩ লাখ ৪৩ হাজার টাকা এবং আইপিও খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল মেনেজমেন্ট লি:। কোম্পানি সূত্রে জানা যায়, জুলাই, ২০১৬ থেকে মার্চ, ২০১৭ পর্যন্ত নয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৬৮ টাকা।

একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৪ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.২৬ টাকা। ৯ মাসে শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) ০.২৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৩৮ টাকা।