united-airদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের ইউনাইটেড এয়ার ২০১৬-২০১৭ অর্থ বছরের তৃতীয় প্রান্তিকের (জুলাই’১৬-মার্চ’১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশে কোম্পানির লোকসান বাড়ছে। কোম্পানি টানা লোকসানে এ কোম্পানির বিকনিয়োগকারীরা মুল পুঁজি নিয়ে দুশ্চিনায় দিন কাটাচ্ছেন। গত বৃহষ্পতিবার (৪ জানুয়ারি) কোম্পানিটির অনুষ্ঠিত পর্ষদ সভায় এমন সিদ্ধান্ত হয়েছে।

কোম্পানি সূত্রে জানা যায়, জুলাই ২০১৬ খেকে মার্চ ২০১৭ পর্যন্ত ৯মাসে শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.০৬ টাকা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.৯০ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭.৭৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ৯.৯৭ টাকা।

উল্লেখ্য, আগামী ৮ জানুয়ারি তারিখে কোম্পানিটির ২০১৬-২০১৭ অর্থবছরের ডিভিডেন্ড এবং এজিএম তারিখ নির্ধারণ সংক্রান্ত পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। একই সভায় ২০১৭-২০১৮ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন হবে।

কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা জানান, নিরীক্ষা প্রতিবেদন প্রকাশ ও এজিএমে অনুমোদন হলেই কোম্পানির বিদ্যমান আর্থিক সমস্যা সমাধানের আলোচনা চূড়ান্ত হবে। এবং কোম্পানির ব্যবসায়িক কার্যক্রম চলতি বছরেই শুরু করা যাবে বলে আশা প্রকাশ করেন তারা।