icb-আইসিবি-640x360দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারের সার্বিক উন্নয়নে একসঙ্গে কাজ করবে ইনভেষ্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এবং বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। আজ বুধবার দুপুরে আইসিবির কার্যালয়ে সংস্থার ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হকের সাথে বিএমবিএর নব নির্বাচিত কমিটির এক সৌজন্য স্বাক্ষাত শেষে একথাগুলো বলেন লঙ্কাবাংলা ক্যাপিটাল মার্কেট অপারেশন্স ব্যবস্থাপনা পরিচালক ও বিএমবিএর নব-নির্বাচিত সভাপতি মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী।

তিনি বলেন, শেয়ারবাজারের উন্নয়নে কাজ করতে চাই। দেশের অর্থনীতিকে এগিয়ে নেওয়ার জন্য শেয়ারবাজার অনেক বড় ভূমিকা পালন করতে পারে বলে মন্তব্য করেন।

bm-300x188মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী বলেন, মার্চেন্ট ব্যাংকার্সরা চাহিদা ও সমন্বয় উভয় বিষয়ে কাজ করে। আমাদের এই কমিটি সবাইকে নিয়ে চাহিদা ও সমন্বয়ের কাজটি সঠিকভাবে করতে চায়।

তিনি বলেন, একটি দেশের অর্থনীতির জন্য শেয়ারবাজার গুরুত্বপূর্ণ অনুষঙ্গ। শেয়ারবাজার শক্তিশালী হলে দেশের অর্থনীতিও শক্তিশালী হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনায় এবং ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সহযোগীতায় শেয়ারবাজারকে আরও এগিয়ে নিয়ে যেতে চাই। এর জন্য সংশ্লিষ্ট সবার সহযোগীতা চান তিনি।

সৌজন্য সভায় এসময় উপস্থিত ছিলেন বিএমবিএর নতুন কার্যনির্বাহী কমিটির প্রথম সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন গ্রামীণ ক্যাপিটাল ম্যানেজমেন্টের এমডি মোহাম্মদ আহসান উল্লাহ, দ্বিতীয় সহ-সভাপতি গ্রীণডেল্টা ক্যাপিটালের এমডি মো. রফিকুল ইসলাম। কোষাধ্যক্ষ বিএমএসএল ইনভেস্টমেন্টের এমডি মো. রিয়াদ মতিন।

কমিটির অন্য সদস্যরা হলেন এএফসি ক্যাপিটালের সিইও মো. মাহবুব এইচ মজুমদার, আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্টের সিইও মো. সোহেল রহমান, মাইডাস ইনভেস্টমেন্টের সিইও মোহাম্মদ হাফিজ উদ্দিন, সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্টের এমডি তাহিদ আহমেদ চৌধুরী,

আইআইডিএফসি ক্যাপিটালের সিইও মোহাম্মদ ছালেহ আহমেদ ও সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেসের এমডি এয়ার কমোডর (অব.) মো. আবু বকর।