palak lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি তার প্রেমের গল্প অতঃপর বিয়েসহ জীবনের সফলতার কথা শুনালেন পাঁচ হাজার তরুণকে। তরুণদের মধ্যে স্পৃহা জাগাতে সাফল্যেভরা তারুণ্যের গল্প, নেটওয়ার্কিং ও যোগাযোগ বাড়াতে শুক্রবার মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে দিনব্যাপী ‘রাইজ অ্যাবাভ অল’ অনুষ্ঠানে এ গল্প শোনান তিনি।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এসএসসি পরীক্ষার পরে একদিন আমার স্বপ্নের রাজকন্যাকে খুঁজে পেলাম। একদিন কলেজ মাঠে বৃষ্টির মধ্যে ফুটবল খেলছিলাম, তখন একটি বারান্দায় দেখতে পেলাম সেই পরীকে। পরদিন থেকে তাকে দেখার জন্য অপেক্ষা করতে থাকতাম। কিন্তু তাকে দেখা পেতাম না। পরে শুনলাম ভোরে সে প্রাইভেট পড়তে যায়, তাই আমি প্রতিদিন ভোরে ঘুম থেকে উঠে তাকে দেখার জন্য অপেক্ষা করতাম। তখন তাকে দেখাটাই ছিল আমার জন্য সবচেয়ে আকর্ষণ।

তরুণ এই প্রতিমন্ত্রী বলেন, তাকে (প্রেমিকাকে) এক বছর ধরে বিভিন্নভাবে দেখতাম, কিন্তু কিছুই বলতে পারতাম না। পরবর্তীতে এক বছর পরে গিয়ে তাকে বললাম তোমাকে পছন্দ করি, এরও এক মাস পরে গিয়ে বললাম ভালোবাসি। অপরদিক থেকে পজিটিভ সাড়া পেলাম, (প্রেমিকাও) বললো আমাকে পছন্দ করে ও ভালোবাসে। তখন আমরা কমিটমেন্ট করি, দুইজন একসাথে পড়াশুনা শেষ করবো এবং পরিবারের সম্মতিতে বিয়ে করবো।

পলক বলেন, এইচএসসির পরে আমার প্রিয়তম প্রেমিকা রাজশাহী বিশ্ববিদ্যালয় চান্স পেল, আমি রাজশাহী-ঢাকা কোথায় চান্স পাইনি। তখন আমি নাটোরের স্থানীয় ডিগ্রি কলেজে ভর্তি হলাম এবং কলেজের সক্রিয় রাজনীতি শুরু করলাম। ১৯৯৯ সালে মাত্র ১৯ বছর বয়সে কলেজের ভিপি নির্বাচিত হলাম। তখন আমার জীবন লক্ষ্যে নির্ধারণ করলাম দেশ, জাতি এবং মানুষের জন্য কিছু করতে চাই।

প্রতিমন্ত্রী বলেন, আমি ২২ বছর বয়সে বিয়ে করেছিলাম সেই প্রেমিকাকে এবং ২৪ বছর বাবা হয়ে যাই। পরবর্তীতে ২৬ বছর বয়সে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে বাংলাদেশের সবচেয়ে কণিষ্ঠ এমপি হিসেবে মনোনয়ন দিলেন। একইভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৩ বছর বয়সে কেবিনেটে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর দায়িত্ব দিলেন।

এসময় তরুণদের উদ্দেশ্য এই নেতা বলেন, এই গল্প বলার উদ্দেশ্য আপনি কি সেটা ভুলে যান, আপনি কোথা থেকে এসেছেন সেটা ভুলে যান। আত্মবিশ্বাস রাখুন, চেষ্টা করুন, জীবনে সফলতা আসবেই।

অনুষ্ঠানে তরুণদের মধ্যে স্পৃহা জাগাতে আরো বক্তব্য দেন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ থেকে মেয়র পদে মনোনয়নপ্রত্যাশী ও তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার ও মডেল বিবি রাসেল প্রমুখ।

ইউনিভার্সিটি অব সেলানগর (ইউনিসেল) বাংলাদেশ ক্যাম্পাসের উদ্যোগে ও ডন সামদানি ফ্যাসিলিটেশন অ্যান্ড কন্সাল্টেন্সি ব্যবস্থাপনায় আয়োজনটি হয়। অনুষ্ঠানে ৫ হাজার তরুণ অংশ গ্রহণ করে।