queen south tex deshprotikhonদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে আবেদন সংগ্রহ করা কুইন সাউথ টেক্সটাইলের লটারির ড্র আগামী ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। এর আগে গত ৭ জানুয়ারি কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়েছিল। আইপিও আবেদন প্রক্রিয়া ১৫ জানুয়ারি শেষ হয়। কোম্পানির ইস্যু ম্যানেজার সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, ১ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত হবে।

জানা যায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬১৫তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজার থেকে ১.৫০ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫ কোটি টাকা সংগ্রহ করবে। আর এ লক্ষ্যে অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করবে কোম্পানিটি।

উত্তোলিত এ টাকা দিয়ে কোম্পানিটি গুদাম ঘর নির্মাণ, মেশিনারিজ ক্রয়, কারখানা আধুনিকায়ন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে ব্যয় করবে।

৩০ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪২ টাকা। এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.২০ টাকা। উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।