potibadon lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো তাদের দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এর মধ্যে ৪ কোম্পানির ইপিএস বাড়লেও ৩ কোম্পানির ইপিএস কমছে। এর মধ্যে সবচেয়ে বেশি ইপিএস কমছে বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ডেসকোর।

কোম্পানিগুলো হলো: সামিট পাওয়ার লিমিটেড, ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লি: (ডেসকো), মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস, বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক আজিজ পাইপস লিমিটেড, বিডি ল্যাম্পস।

সামিট পাওয়ার লিমিটেড:  পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি সামিট পাওয়ার লিমিটেড অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৩৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৯৭ টাকা।

গত ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ১.৩৫ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৯৭ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮.৩১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৪০ টাকা।

ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.১৯ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ৩.৩৩ টাকা। সে হিসেবে ৬ মাসে কোম্পানির ইপিএস বেড়েছে ২৬ শতাংশ।

গত ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ১.৮৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ১.৬৪ টাকা। সে হিসেবে ৩ মাসে কোম্পানির ইপিএস বেড়েছে ১২ শতাংশ। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.৬৮ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১১.৬৯ টাকা।

ডেসকো: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানী খাতের কোম্পানি ডেসকো অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৬ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.৩২ টাকা।

গত ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৩৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৭৫ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.৬২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১০ টাকা।

মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস:  পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মোজাফ্ফর হোসেন স্পিনিং মিলস অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.১৬ টাকা।

গত ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.২৪ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৭৮ টাকা। এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.৩৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৩ টাকা।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক:  অর্ধবার্ষিকে (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১.১১ টাকা। গত ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.৪৩ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.৬০ টাকা।

এছাড়া ছয় মাসে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪.৭৪ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৯ টাকা।

আজিজ পাইপস লিমিটেড:  পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশলী খাতেরে কোম্পানি আজিজ পাইপস লিমিটেড অর্ধবার্ষিকের (জুলাই,২০১৭-ডিসেম্বর ২০১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। এর আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ০.৩১ টাকা। গত ৩ মাসে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস হয়েছে ০.২৬ টাকা। এর আগের বছরের একই সময়ে ছিল ০.১৭ টাকা।

বিডি ল্যাম্পস: দ্বিতীয় প্রান্তিক (জুলাই’১৭-ডিসেম্বর’১৭) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৭ টাকা। আগের বছর একই সময় হয়েছিল ০.৮৪ টাকা।

এদিকে, গত তিন মাসে (অক্টোবর-ডিসেম্বর’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৩ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৫৪ টাকা।

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০০.৬৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.৮৯ টাকা।