kamalসাতক্ষীরা, দেশ প্রতিক্ষণ: পুলিশ সদস্যদের প্রতি কোনো রাজনৈতিক দলের বাহিনী হিসেবে কাজ না করার আহ্বান জানিয়েছেন গণফোরাম সভাপতি ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন। শনিবার বিকেলে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা গণফোরামের প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সরকারের উদ্দেশে ড. কামাল হোসেন বলেন, পুলিশকে অপব্যবহার করবেন না। পুলিশের প্রতীকে শাপলা রয়েছে। শাপলা আমাদের জাতীয় প্রতীক, সবাইকে এর মর্যাদা রক্ষা করতে হবে।

তিনি বলেন, নির্বাচন কমিশন জনগণের কাছে দায়বদ্ধ। অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে তাদেরকে নিরপেক্ষভাবে কাজ করতে হবে।

একাদশ জাতীয় নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের উদ্দেশে প্রবীণ এই আইনজীবী বলেন, ‘আপনারাই হবেন ভবিষ্যতের আইন প্রণেতা। সুতরাং কোটি টাকা দিলেও আপনারা কারো কাছে বিক্রি হবেন না।

বঙ্গবন্ধুর উদাহরণ টেনে তিনি বলেন, বঙ্গবন্ধুকে আমার সামনে অফার দিয়ে বলা হয়েছিল, আপনি পাকিস্তানের প্রধানমন্ত্রী হন। কিন্তু, তিনি তা প্রত্যাখান করে বলেছিলেন- প্রধানমন্ত্রিত্ব নয়, আমি বাংলার মানুষের জন্য রাজনীতি করি। বঙ্গবন্ধু মাত্র ৫৫ বছর বয়সে জীবন দিয়ে সেটি প্রমাণ করে গেছেন।

ড. কামাল বলেন, বঙ্গবন্ধু চেয়েছেন জনগণ দেশের মালিক হয়ে দেশ পরিচালনা করবেন। অন্ন, বস্ত্র, বাসস্থান, চিকিৎসাসহ দুর্নীতি, বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত সমাজ গড়ার যে লক্ষ্য, সেটি বাস্তবায়নে ঐক্যই একমাত্র শক্তি বলেও মন্তব্য করেন তিনি।

প্রতিনিধি সম্মেলনে জেলা গণফোরামের সভাপতি প্রভাষক মামুনুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী নুর খান বাবুলের পরিচালনায় আরো বক্তব্য রাখেন- গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সহ-সভাপতি আব্দুল আজিজ, যুগ্ম-সম্পাদক আ ম শফিক উল্লাহ, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ, বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) এমএ মান্নান প্রমুখ।