berger1দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশের পেইন্ট ইন্ডাস্ট্রির সর্ববৃহৎ প্রতিষ্ঠান ‘বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড’ এবং বিশ্বের অন্যতম বৃহৎ কনস্ট্রাকশন কেমিক্যাল কোম্পানি ‘ফসরক ইন্টারন্যাশনাল লিমিটেড’ এর যৌথ উদ্যোগে ‘বার্জার ফসরক লিমিটেড’ নামে একটি জয়েন্ট ভেঞ্চার কোম্পানি গঠনের চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার রাতে রাজধানীর লা-মেরিডিয়ান হোটেলে বার্জার পেইন্টেস’র এম ডি রুপালী চৌধুরী এবং ফসরক ইন্টারন্যাশনাল লিমিটেডের গ্রুপ সিইও এবং ডিরেক্টর ইয়ান ওয়াট তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

berger3এ সময় মন্ত্রী আমির হোসেন আমু বলেন, দুই প্রতিষ্ঠানের একাত্বতার মাধ্যমে দেশের কন্সট্রাকশন ক্ষাত এক নতুন উচ্চতায় পৌছাবে বলে আমি বিশ্বাস করি। এই উদ্যোগ আরো নতুন নতুন প্রতিষ্ঠানকে বাংলাদেশে বিনিয়োগে উৎসাহিত করবে।

বার্জার পেইন্ট বাংলাদেশ লিমিটেডের এমডি রুপালী চৌধুরি বলেন, ‘বার্জার ফসরক লিমিটেড’ তাদের সুবিশাল পণ্যসম্ভার এবং আধুনিক প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে নির্মাণ শিল্পের সকল শাখায় বিশেষ করে ভবন নির্মান, শিল্প-কারখানা, পাওয়ার প্ল্যান্টসহ সব ধরনের অবকাঠামো ক্ষাতে সমাধান প্রদান করবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ব্রিটিশ হাই কমিশনার এলিসন ব্লেইক, জেএমএইচ গ্রুপ চেয়ারম্যান ড. জেমস মইর হেই, বার্জার পেইন্টস এর চেয়ারম্যান জেরাল্ড কে. এডামস, ফসরক ইন্টারন্যাশনালের চেয়ারম্যান ফিত্রিয়ানী হ্যাসাফ হেই প্রমুখ।