IPDC-12-2দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত আইপিডিসি ফাইন্যান্স ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য স্টক ডিভিডেন্ড ডিভিডেন্ড ঘোষণা করেছে । কোম্পানিটি ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। অর্থাৎ প্রতি ৫ শেয়ারে একটি শেয়ার বোনাস পাবেন শেয়ারহোল্ডাররা।

এছাড়া কোম্পানিটি রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৫ টাকা। এর আগের বছর ইপিএস ছিল ১.৬৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.২৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৭.১১ টাকা।

এদিকে কোম্পানিটি ১ আর:২ অর্থাৎ প্রতি ২টি শেয়ারে একটি করে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি শেয়ারের মূল্য ৩টাকা প্রিমিয়াম সহ ১৩ টাকা নির্ধারণ করা হয়েছে। এর জন্য ইস্যু ম্যানেজারের দায়িত্ব পালন করছে এএএ ফিন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট লি:। কোম্পানির মূলধন সক্ষমতা বাড়াতে রাইট শেয়ার ছাড়া হবে। এছাড়া কোম্পানিটি অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা থেকে ২ হাজার কোটি টাকা করবে।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রাইট ও মূলধন বাড়ানো সংক্রান্ত বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৫ মার্চ সকাল ৯টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৭ ফেব্রুয়ারি নির্ধারণ করা হয়েছে।