Shanta-Asset-Mannagementদেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রথম দিনেই শান্তা অ্যাসেট ম্যানেজমেন্টের বেমেয়াদি মিউচ্যুয়াল ফান্ড, শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড এর সম্পূর্ণ সাবস্ক্রিপসন সম্পন্ন হয়েছে। কমিশন সূত্রে জানা গেছে, মিউচ্যুয়াল ফান্ডটির প্রাথমিক লক্ষ্যমাত্রা ধরা হয়েছিল ২০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তার অংশ ২ কোটি টাকা। আর বিনিয়োগকারীদের জন্য বরাদ্ধ রাখা হয়েছিল ১৮ কোটি টাকা যা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হয়েছে। ফান্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ছিল ১০ টাকা।

ফান্ডটির উদ্যোক্তা ও সম্পদ ব্যবস্থাপক শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এছাড়াও ফান্ডটির ট্রাস্টি ও কাস্টডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে বাংলাদেশ জেনারাল ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড (বিজিআইসি) এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

শান্তা অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ এমরান হাসান বিনিয়োগকারিদের উদ্দেশ্য বলেন, আমাদের এই পথচলায় আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আপনাদের আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের এই দৃঢ় বিশ্বাস ও সহযোগিতা নিয়ে আমরা এগিয়ে যেতে চাই। বিনিয়োগের সর্বোচ্চ ঝুঁকি সমন্বিত মুনাফা অর্জনে আমরা দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

তিনি আরো বলেন, ফান্ড পরিচালনায় আমরা যথাযথ স্বচ্ছতা অবলম্বন করব। বিনিয়োগকারীদের স্বার্থ মাথায় রেখে সর্বোচ্চ তারল্যটা নিশ্চিত করবে। চাহিদা মাত্রই বিনিয়োগকারী সরাসরি ফান্ড থেকে ঝামেলাহিনভাবে ইউনিট ক্রয় এবং বিক্রয় করতে পারবে।

ফান্ড পরিচালনার পরিকল্পনা নিয়ে বলেন, বিনিয়োগকারীদের সর্বোচ্চ ঝুঁকি সমন্বিত মুনাফা অর্জনই আমাদের মূল লক্ষ্য। বিনিয়োগকারীদের সর্বোচ্চ ঝুঁকি সমন্বিত মুনাফা অর্জনে আমরা যথার্থ গবেষণা পূর্বক মৌল ভিত্তিক কোম্পানিতে বিনিয়োগ করবো। আমরা কোনো প্রাইভেট ইকুইটিতে বিনিয়োগ করবো না।

তাছাড়া, ত্রৈমাসিক রিপোর্টের মাধ্যমে আমরা বিনিয়োগকারীদের আপডেট রাখব। আমরা বিশ্বাস করি, বিনিয়োগকারীদের দীর্ঘ মেয়াদি লক্ষ্য অর্জন এবং পুজিবাজারের উন্নয়নে শান্তা ফার্স্ট ইনকাম ইউনিট ফান্ড অন্যতম সেরা বাহন হিসেবে কাজ করবে।