muhitদেশ প্রতিক্ষণ, ঢাকা: সরকার পুঁজিবাজারে স্থিতিশীলতা বজায় রাখতে চায়। যে কোন মুল্যে পুঁজিবাজারকে স্থিতিশীল রাখতে হবে। এটা সাফ কথা। এজন্য অতি দ্রুত সময়ে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের একাধিক নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তবে কি নির্দেশনা দিয়েছেন তা স্পষ্ট করেননি তিনি।

বৈঠকে অংশ নেওয়া এক কর্মকর্তা এ বিষয়টি নিশ্চিত করেছেন। দেশের প্রধান দুই পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রীর নিজ কার্যালয়ে দুই ঘন্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে অর্থ সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, বাংলাদেশ ব্যাংক গর্ভনর ফজলে কবির, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড একচেঞ্জ কমিশনের চেয়ারম্যান ড. খায়রুল হোসেন, আইসিবির চেয়ারম্যান প্রফেসর ড. মজিব উদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হকসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকতাগণ উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান বলেন, অর্থমন্ত্রীসহ আমরা আজ বসেছিলাম। আপনাদের বলার মতো কোন সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে আইসিবির চেয়ারম্যান মুজিবুল হক বলেন, শেয়ারবাজারের চলমান নেতিবাচক অবস্থা নিয়ে অর্থমন্ত্রী আমাদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে শেয়ারবাজারের নেতিবাচক অবস্থায় কিছুটা হতাশা প্রকাশ করেছেন। আর এই সমস্যা কাটিয়ে উঠার জন্য করণীয় পদক্ষেপ নিতে বলেছেন।