faruk bnpদেশ প্রতিক্ষণ, ঢাকা: গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন ভেঙে তছনছ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদীন ফারুক। তিনি বলেন, দেশে এখন রডের বদলে বাঁশ দেয়া হয়, বাঁশের বদলে কাঠের খড়ি দিয়ে মঞ্চ করা হয়। আর তা যেভাবে ভেঙে তছনছ হয়েছে, গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন সেভাবে ভেঙে তছনছ হয়ে যাবে। সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামে একটি সংগঠন।

জয়নুল আবেদীন ফারুক বলেন, খালেদা জিয়া যখন দেশের গণতন্ত্রহীনতাকে গণতন্ত্রে রুপান্তরের আন্দোলন শুরু করেছেন তখনই একটা মিথ্যা মামলা দিয়ে তাকে জেলে পাঠানো হয়েছে। আমাদের দাবি তাকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তিনি বলেন, এই মুক্তির পর দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। সেই নির্বাচন হতে হবে সব দলের অংশগ্রহণে, নিরপেক্ষ ও আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দেব সেই নীতির মাধ্যমে।

বিএনপির এ নেতা বলেন, ইতোমধ্যে আমরা নির্বাচন কমিশনে চিঠি দিয়ে বলেছি একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেলে রেখে বর্তমান প্রধানমন্ত্রী সরকারি টাকা খরচ করে আওয়ামী লীগের পক্ষে ভোট চেয়ে বেড়াচ্ছেন। অবিলম্বে এই আচরণ বন্ধ করতে হবে। কিন্তু সেই দিকে লক্ষ্য নাই। দেশে আবার বাকশাল কায়েমের পরিকল্পনা হচ্ছে।

এর বিরুদ্ধে নেতাকর্মীদের সচেতন থাকতে হবে। আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, নিবার্হী কমিটির সদস্য আলমগীর হোসেন, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।