advent-pharmaদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের আইপিও লটারি আগামী ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, রমনা, ঢাকায় লটারি অনুষ্ঠিত হবে। কোম্পানির ইস্যু ম্যানেজার ইম্পেরিয়াল ক্যাপিটাল সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, এরআগে গত ১১ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিও আবেদনও শুরু হয়। আবেদন চলে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের পক্ষ থেকে ৫৭ গুণ আবেদন জমা পড়েছে।

জানা গেছে, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ছেড়ে এ অর্থ উত্তোলন করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৪৫ টাকা। এছাড়া বিগত ৪ বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির গড় শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা। আইপিও’র মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।