khaleda jia deshprotikhonদেশ প্রতিক্ষণ, ঢাকা: সরকারের কোনো ধরনের উস্কানিতে পা না দিতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে জেলগেটে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

শান্তিপূর্ণ কর্মসূচি চলাকালে নেতাদের গ্রেফতারের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, নেত্রী সব কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের নির্দেশ দিয়েছেন। সরকারে কোনো উস্কানিতে পা না দিতে বলেছেন। এর আগে দুপুর ২টা ৫০ মিনিটে তারা কারাগারে যান। সাক্ষাৎ শেষে বিকেল ৪টা ৩৫ মিনিটে তারা বেরিয়ে আসেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে কারাগারে দেখা করতে যাওয়া নেতাদের মধ্যে ছিলেন-দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাস, আমির খসরু মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার জমির উদ্দিন এবং চেয়ারপার্সনের একান্ত সচিব এ বি এম আব্দুস সাত্তার। ব্যারিস্টার মওদুদ বলেন, ১২ মার্চের জনসভা নিয়ে খালেদা জিয়া নির্দেশনা দিয়েছেন। তিনি সব কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের নির্দেশ দিয়েছেন।