khirulদেশ প্রতিক্ষণ, ঢাকা:পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেনকে সিনিয়র সচিবের পদমর্যাদা দিয়েছে সরকার। বৃহস্পতিবার (১৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক আদেশ জারি করেছে।

বর্তমান চুক্তির মেয়াদকাল পর্যন্ত তিনি এই পদমর্যাদা, বেতন-ভাতা ও বিধি মোতাবেক অন্যান্য সুবিধাদি পাবেন বলে আদেশে উল্লেখ করা হয়েছে।

২০১৪ সালের ১০ এপ্রিল চার বছরের চুক্তিতে বিএসইসির চেয়ারম্যান নিয়োগ পান খায়রুল হোসেন। তিনি যোগ দেন ওই বছরের ১৫ মে। আগামী ১৪ মে তার মেয়াদ শেষ হওয়ার কথা। প্রশাসনে সিনিয়র সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি। সরকারে এখন সিনিয়র সচিবের সংখ্যা ৮ জন।

অপরদিকে চুক্তিভিত্তিতে নিয়োগ দেয়া বিএসইসির তিন কমিশনারকে অতিরিক্ত সচিবের পদমর্যাদা দেয়া হয়েছে। বিএসইসির ওই তিন কমিশনার হলেন- বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক মো. আমজাদ হোসেন,

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের অধ্যাপক স্বপন কুমার বালাকে অতিরিক্ত সচিবের পদমর্যাদা দেয়া হয়েছে।