ligকেরানীগঞ্জ, দেশ প্রতিক্ষণ, ঢাকা: ঢাকার কেরানীগঞ্জে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে ছাত্রলীগের হামলার শিকার হয়েছেন শাক্তা ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক আখের হোসেন আঁখি ও কালিন্দী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি শাহিন।

সোমবার বেলা ১২টার দিকে উপজেলা পরিষদের সামনে এ ঘটনা ঘটে। হামলায় আঁখির মাথা ফেটে গেছে। তাকে মিটফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে। ছাত্রলীগ নেতা শাহিন প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

জানা গেছে, আহতরা স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলামের সমর্থক। অন্যদিকে হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহীন আহম্মেদের সমর্থক। জাতীয় নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে খাদ্যমন্ত্রী ও উপজেলা চেয়ারম্যানের কর্মী সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।

যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য ইউসুফ আলী চৌধুরী সেলিম জানান, স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শেষ করে বাড়ি ফিরছিলেন আখের হোসেন আঁখিসহ আমাদের নেতাকর্মীরা। এসময় মডেল থানা ছাত্রলীগের সভাপতি মাহবুব হাসান বিপ্লবের নেতৃত্বে তাদের উপর হামলা হয়। হামলকারীদের লাঠির আঘাতে আঁখির মাথায় গুরুতর জখম হয়েছে।

এবিষয়ে কেরানীগঞ্জ মডেল থানা ছাত্রলীগের সভাপতি মাহবুব হাসান বিপ্লব বলেন, কথা কাটাকাটির এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিলে আখের হোসেন আঁখি দৌড়ে একটি চলন্ত সিএনজিচালিত অটোরিকশায় ওঠার চেষ্টা করেন। এসময় চলন্ত সিএনজির ধাক্কায় তার মাথা ফেটে যায়। আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি।

কেরানীগঞ্জ মডেল থানার ওসি শাকের মোহাম্মদ যোবায়ের বলেন, ঘটনাটি শুনেছি। আঁখি নামে একজন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা অভিযোগ দিলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।