mungu lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: পানি সম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর মনিটরিংয়ের মধ্যে এবার হাওর রক্ষা বাঁধের কাজ করা হয়েছে। মানুষের পক্ষে ফসল রক্ষায় যেটুকু কাজ করা সম্ভব তার সবটুকু করা হয়েছে। প্রধানমন্ত্রী ফসল রক্ষা বাঁধের জন্য টাকা দিয়েছে, মাস্তানও পাঠিয়েছেন।

এদের মধ্যে প্রথম মাস্তান আমি, এরপর সচিব, আর প্রতিমন্ত্রী তো আছেনই।’ বুধবার দুপুরে সুনামগঞ্জ সার্কিট হাউসে হাওরের ফসল রক্ষা বাঁধ নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী একথা বলেন। মন্ত্রী ১৫ এপ্রিলের মধ্যে হাওরের ধান কেটে ঘরে তুলতে কৃষকদের পরামর্শ দেন।

‘বর্ষার আগে টাকা দেয়, তিন মাসে সেই টাকা শেষ করে নেয়’- পানিসম্পদ মন্ত্রণালয় নিয়ে এখানকার মানুষের এমন ধারণা ছিল উল্লেখ করে মন্ত্রী বলেন, এবার সেই দুর্নাম গুছানোর চেষ্টা হয়েছে। আমরা সফলও হয়েছি।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন- পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বীরপ্রতীক, পানিসম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কবির বিন আনোয়ার, অ্যাডভোকেট শামছুন নাহার বেগম শাহানা এমপি, অতিরিক্ত সচিব ইউসুফ হোসেন, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান প্রমুখ।