unnamedদেশ প্রতিক্ষণ, ঢাকা: বোয়া ফোরাম ফর এশিয়া (বিএফএ)’র বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন মঙ্গলবার সকালে চীনের প্রেসিডেন্ট শি জিন পিং-এর সঙ্গে সাক্ষাৎ করেছেন। বিএফএ’র মিটিং রুমে তাদের মাঝে এ বৈঠক হয়। তারা দুইজনে দ্বি-পাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

এ সময় সৈয়দ আবুল হোসেন বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে চীনের অবদান ও সহযোগিতার কথা উল্লেখ করেন এবং বাংলাদেশের উন্নয়নে চীনের অব্যাহত সহযোগিতা কামনা করেন।

তিনি প্রেসিডেন্ট শি জিন পিং-এর নিকট বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা পৌঁছে দেন। এরপর সৈয়দ আবুল হোসেন প্রেসিডেন্ট শি জিনপিং ও অন্যান্য বিশ্বনেতাদের সাথে ফটোসেশনে যোগ দেন।

প্রসঙ্গত, এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে- “An Open and Innovative Asia for a World of Greater Prosperoity” বিশ্বের বৃহত্তর অগ্রগতিতে উন্মুক্ত ও উদ্ভাবনীমূলক এশিয়া। চার দিনের এ সম্মেলনে এশিয়ার নেতৃবৃন্দ বিভিন্ন সেশনে বক্তব্য রাখছেন। সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এশিয়ার উন্নয়ন ও অগ্রগতির জন্য তারা করণীয় নির্ধারণ করবেন।

বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আবুল হোসেন বিএফএর এই বার্ষিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন। বুধবার চার দিনব্যাপী এ সম্মেলন শেষ হবে।