gphousebg20160802102547দেশ প্রতিক্ষণ, ঢা্কা: পুঁজিবাজারে তালিকাভুক্ত টেলিকম খাতের কোম্পানি গ্রামীনফোন শ্রমিক কল্যাণ তহবিলে ২৩ কোটি টাকা দিলো। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে নিজেদের লভ্যাংশের নির্দিষ্ট অংশ দিয়েছে মোবাইল অপারেটর গ্রামীণফোন কোম্পানিটি।

প্রতিষ্ঠানটির প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মুহাম্মদ শাহেদের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল গত বুধবার (২৫ এপ্রিল) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের কাছে ২৩ কোটি ৬৫ লাখ ৯০ হাজার ৬৮৬ টাকার চেক হস্তান্তর করেন।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন আইন অনুযায়ী গ্রামীণফোনের ২০১৭ সালের মোট লাভের ৫ শতাংশের এক দশমাংশ পরিমাণ অর্থ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করলো।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ শ্রম আইন মেনে যদি প্রতিটি প্রতিষ্ঠান তাদের নির্দিষ্ট অংশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনে প্রদান করে তাহলে আর কোনও শ্রমিক অসহায় থাকবে না।’

চেক প্রদান অনুষ্ঠানে আরও ছিলেন মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল, গ্রামীণফোনের পরিচালক সৈয়দ তানভীর হোসেন ও উপ-পরিচালক কেএম সাব্বির আহমেদ।

২০১৩ সাল থেকে শ্রমিকদের কল্যাণে প্রতি বছর লভ্যাংশের নির্দিষ্ট পরিমাণ অর্থ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে প্রদান করে আসছে গ্রামীণফোন। গত পাঁচ বছরে ৯৪ কোটি ২ লাখ ৫৮ হাজার ৬৮ টাকা দিয়েছে এই মোবাইল অপারেটর।