khairul deshprotikhonদেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রতিশ্রুতি দিচ্ছি বাংলাদেশের পুঁজিবাজারকে বিশ্বের অন্যতম পুঁজিবাজারে পরিণত করবো। বাংলাদেশ ব্যাংক,সরকারের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে বাজার উন্নয়নে আমরা কাজ করবো। কথায় নয় আমরা কাজে বিশ্বাসী। বাজারে আমরা যে যার অবস্থান থেকে কাজ করে যাই,দেখবো বাজার একটি স্থিতিশীল পর্যায়ে গিয়ে পৌছেছে।”

আজ বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের অফিস উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন বিএমবিএ’র প্রেসিডেন্ট মোহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আহসান উল্লাহ, বিএসইসির অন্যান্য কমিশনারবৃন্দ, ডিএসই ও সিএসই’র পর্ষদের পরিচালকবৃন্দ এবং বিভিন্ন মার্চেন্ট ব্যাংক ও সিকিউরিটিজ হাউজের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মার্চেন্ট ব্যাংকগুলোর দিকে দৃষ্টি দিয়ে বিএসইসির চেয়ারম্যান বলেন, আপনারা মিথ্যা তথ্য দিয়ে কোনো আইপিও আনবেন না। কারণ বিএসইসি ডিসক্লোজার ব্যাসিসে কাজ করে। ভালো কোম্পানি বাজারে আনার ক্ষেত্রে আপনাদেরই দায়-দায়িত্ব সঠিকভাবে পরিপালন করতে হবে। আপনাদের সঙ্গে যারা নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে তাদেরকে সঙ্গে নিয়ে একযোগে কাজ করতে হবে বলে জানান তিনি।

বিএসইসির চেয়ারম্যান আরো বলেন, মার্কেট মেকার তৈরিতে আমরা আরো বেশি ইনসেনটিভ দেবো যাতে করে বাজার রক্ষায় মার্কেট মেকার হতে বিভিন্ন প্রতিষ্ঠান আগ্রহী হয়। ডিএসই স্ট্যাট্রেজিক পার্টনার খুঁজে পেয়েছে। ডিএসই’র পর্ষদে স্ট্যাট্রেজিক পার্টনার আসলে তারা নতুন নতুন বাজার সম্পর্কে ধারণা দেবে। নতুন গভর্ন্যান্স আসবে যা বাজারের জন্য ইতিবাচক হবে বলে জানান বিএসইসির চেয়ারম্যান।