potibadon lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭ কোম্পানি তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তবে এর মধে্য একটি প্রথম প্রান্তিক প্রকাশ করেছে। প্রান্তিক প্রতিবেদন অনুসারে ইপিএস বেড়েছে ৪টি, বমেছে ১২টি। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজ: সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৫২ পয়সা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৬ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২ টাকা ৯২ পয়সা।

শেফার্ড ইন্ডাস্ট্রিজশেফার্ড ইন্ডাস্ট্রিজের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৩২ পয়সা।

আর ৯ মাসে (জুলাই,১৭ -মার্চ,১৮) কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৬৪ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭ টাকা ৪৫ পয়সা।

প্রিমিয়ার সিমেন্টপ্রিমিয়ার সিমেন্টের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ২ টাকা ৫ পয়সা।

আর ৯ মাসে (জুলাই,১৭ -মার্চ,১৮) কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৫৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৯৩ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১ টাকা ২৭ পয়সা।

স্কয়ার টেক্সটাইলস্কয়ার টেক্সটাইল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩৯ পয়সা।

এদিকে, ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮৫ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৮ টাকা ৮৬ পয়সা।

কেডিএস: কেডিএস অ্যাক্সেসরিজের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।আলোচ্য সময়ে রিস্টেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৬ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৫৮ পয়সা।

আর ৯ মাসে (জুলাই,১৭ -মার্চ,১৮) কোম্পানিটির রিস্টেটেড ইপিএস হয়েছে ১ টাকা ৮৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮৪ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৪৮ পয়সা।

কুইন সাউথ টেক্সটাইল: কুইন সাউথ টেক্সটাইল তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৪৮ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৪ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭ টাকা ১০ পয়সা।

সোনারগাঁও টেক্সটাইল: সোনারগাঁও টেক্সটাইল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ২৪ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা শূন্য ২ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ৯১ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৭ টাকা ৯২ পয়সা।

আলহাজ্ব টেক্সটাইল: আলহাজ্ব টেক্সটাইল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে দশমিক শূন্য ৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ৬৩ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৩৬ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২ টাকা ৩৬ পয়সা।

স্কয়্যার ফার্মা: স্কয়্যার ফার্মাসিউটিক্যাল লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা শূন্য ৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৯৮ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৯৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১০ টাকা ৫৯ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৪ টাকা ৭৫ পয়সা।

গ্লোবাল হেভী কেমিক্যালস: গ্লোবাল হেভী কেমিক্যালস লিমিটেড লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ৩০ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যা ছিল ৮০ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৫৪ টাকা ৩৮ পয়সা।

আরামিট লিমিটেড: আরামিট লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩ টাকা ৯৯ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৫৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৭ টাকা শূন্য ১ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪৬ টাকা ৭৭ পয়সা।

ডেল্টা স্পিনার্স ডেল্টা স্পিনার্সের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ৮ পয়সা।

আর ৯ মাসে (জুলাই,১৭ -মার্চ,১৮) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ২১ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৩ টাকা ২৬ পয়সা।

আরামিট সিমেন্ট: আরামিট সিমেন্ট লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’১৮-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ২৪ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ৯২ পয়সা।

আর ৯ মাসে (জুলাই’১৭-মার্চ’১৮) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৭৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৫৮ পয়সা। ৩১ মার্চ ২০১৮ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭ টাকা ৩৬ পয়সা।

ট্রাস্ট ব্যাংক লিমিটেড: ট্রাস্ট ব্যাংক লিমিটেড তার প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ রোববার অনুষ্ঠিত ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হয়।

প্রতিবেদন অনুসারে, আলোচিত প্রান্তিকে ট্রাস্ট ব্যাংক লিমিটেড এককভাবে শেয়ার প্রতি ৮০ পয়সা আয় (ইপিএস) করেছে। আর সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ সমন্বিত ইপিএস হয়েছে ৮৩ পয়সা। ৩১ মার্চ তারিখে এককভাবে ব্যাংকটির নীট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২২ টাকা ৫৭ পয়সা। আর সমন্বিত এনএভি হয় ২৩ টাকা ২৫ পয়সা।

হামিদ ফেব্রিক্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত হামিদ ফেব্রিক্সের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। আলোচ্য সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫২ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১৮ পয়সা।

আর ৯ মাসে (জুলাই,১৭ -মার্চ,১৮) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৭৭ পয়সা। ৩১ মার্চ শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৮ টাকা ৮৮ পয়সা।