potibadon lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভূক্ত ৫ কোম্পানি প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । কোম্পানিগুলো হলো: আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক, গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স, নিটল ইন্স্যুরেন্স, বিডি ফাইন্যান্স এবং ঢাকা ব্যাংক লিমিটেড। গতকাল অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৭১ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.২৯ টাকা ও শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৫.৮৬ টাকা।

গ্রীণডেল্টা ইন্স্যুরেন্স লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৮৮ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮২.৭৯ টাকা ও শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.০৫ টাকা।

ঢাকা ব্যাংক: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৫৭ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৪৬ টাকা ও শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৩০.১৫ টাকা ঋণাত্মক।

নিটল ইন্স্যুরেন্স লিমিটেড: প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৪ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৬২ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০২ টাকা বা ৩.২২ শতাংশ।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪.৮২ টাকা ও শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ১.৫৪ টাকা।

বিডি ফাইন্যান্স: প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। এর আগের বছর একই সময় সমন্বিত ইপিএস ছিল ০.৬৩ টাকা। ইপিএস কমেছে ৯৮ শতাংশ।

এদিকে এককভাবে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩১ টাকা। আগের বছর একই সময়ে এককভাবে ইপিএস ছিল ০.২৮ টাকা।

এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.৪ টাকা ও শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৮৪ টাকা ঋণাত্মক।