tarek rahmanদেশ প্রতিক্ষণ, ঢাকা: ছাত্রলীগের সম্মেলনের শুরুর আগে গোয়েন্দা সংস্থাগুলো চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। গোয়েন্দা তথ্য অনুযায়ী, ছাত্রলীগের সম্মেলনের ব্যাপারে লন্ডনে পলাতক তারেক জিয়া ছাত্রলীগের বর্তমান এবং সাবেক অন্তত ৭ নেতার সাথে কথা বলেছেন। যাদের সঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান কথা বলেছে, তাদের বিস্তারিত তথ্য গোয়েন্দারা প্রধানমন্ত্রীর কাছে দিয়েছেন।

অবশ্য একাধিক সূত্র নিশ্চিত করেছে, প্রধানমন্ত্রী আগে থেকেই এদের সম্পর্কে জানেন। ৯ এবং ১০ এপ্রিল তারেক ছাত্রলীগের বর্তমান এবং সাবেক যে ৭ জনের সঙ্গে কথা বলেছেন তাদের মধ্যে আছে ছাত্রলীগের একজন সাবেক সভাপতি। যিনি প্রতিবার কমিটি গঠনের সময় গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেন। তাকে কমিটি সিন্ডিকেট বলা হয়।

তারেক দ্বিতীয় যে সাবেক নেতার সাথে কথা বলেছেন, তিনি ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক। বর্তমানে দলের কোন পদে না থাকলেও আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়।

এছাড়াও তারেক জিয়া বর্তমান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ৩ জন এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির দুজনের সাথে কথা বলেছেন বলে গোয়েন্দারা নিশ্চিত হয়েছে। গত কয়েক বছর ধরেই ছাত্রলীগে বিএনপি –জামাত পন্থীদের পরিকল্পিত ভাবে ঢোকানো হয়েছে।

বর্তমান কমিটির শীর্ষ দু্ নেতার অন্তত একজনের সাথে তারেক জিয়ার যোগাযোগ ছিলো বলে অভিযোগ পাওয়া যায়। বিভিন্ন কমিটি গুলোতে এখন বিপুল ছাত্রদল এবং শিবিরের সদস্য রয়েছে বলে আওয়ামী লীগের অনুসন্ধান কমিটি প্রধানমন্ত্রীকে রিপোর্ট দিয়েছে। এ কারণেই একক কর্তৃত্বে এবার শেখ হাসিনা ছাত্রলীগের নতুন কমিটি করার সিদ্ধান্ত নিয়েছেন। সুত্র: বাংলা ইনসাইডার