hamdard universityদেশ প্রতিক্ষণ, ঢাকা: হামদর্দ বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর ইউনানি ও আয়ুর্বেদিক অনুষদের বিইউএমএস ও বিএএমএস (১ম ব্যাচের ডিপ্লোমাধারী) ডিগ্রি সম্পন্নকারী শিক্ষার্থীদের সাময়িক সনদপত্র প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক ড. হাকীম মোহাম্মদ ইউছুফ হারুন ভূঁইয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববি্যোলয়ের ইউনানি ও আয়ুর্বেদিক মেডিসিন অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের এর বোর্ড অব ট্রাস্টিজ এর ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ কে আজাদ খান।

উক্ত অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় এর বোর্ড অব ট্রাস্টিজ এর সম্মানিত সদস্য মোহাম্মদ জামাল উদ্দীন (রাসেল), মো: আনিসুল হক, অধ্যাপক হাকীম শিরী ফরহাদ, লে: কর্নেল মাহাবুবুল আলম চৌধুরী (অব.), ডা: হাকীম নারগিস মারজান, বোর্ড অব ইউনানী এন্ড আয়ুর্বেদিক সিষ্টেমস অব মেডিসিন অব বাংলাদেশের সদস্য মাহবুবুর রহমান সাকী এবং রেজিস্ট্রার হারুনার রশিদ,

হামদর্দ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো: গোলাম মরর্তুজা, রেজিস্ট্রার মোঃ লুৎফুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক মোঃ নুরুল হুদা, ইউনানি ও আয়ুর্বেদিক বিভাগের বিভাগী প্রধানগণ, নূর মজিদ আয়ুর্বেদিক কলেজের অধ্যক্ষ মামুন মিয়া, হামদর্দ ইউনানি কলেজ ও হাসপাতাল বগুড়ার অধ্যক্ষ ওসমান গনি, ইস্টার্ন মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ হাকীম খোরশেদ আলম এবং অনান্য। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো: আব্দুল মান্নান।

উল্লেখ্য যে ইউনানি ও আয়ুর্বেদিক অনুষদের বিইউএমএস ও বিএএমএস (১ম ব্যাচের ডিপ্লোমাধারী) মোট ৪০ জন শিক্ষার্থীদের সাময়িক সনদপত্র প্রদান করা হয়।

অধ্যাপক এ কে আজাদ খান নতুন গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানান এবং তাদের উদ্দেশ্য করে বলেন চিকিৎসকের প্রধান কাজ হচ্ছে মানবতার সেবা করা। এছাড়াও তিনি আরো বলেন, যে ব্যবসায়িক মনোভাব বাদ দিয়ে সঠিক ভাবে রোগিদের সেবা প্রদান করাই হচ্ছে চিকিৎসদের কাজ।

ড. হাকীম মোহাম্মদ ইউছুফ হারুন ভূঁইয়া বলেন আমাদের সবাইকে মানবতার কাজে এগিয়ে আসতে হবে এবং মানবতার কাজের মাধ্যমে আমাদের সমাজ ও দেশকে সামনে এগিয়ে নিতে হবে। তিনি সকল গ্র্যাজুয়েটদের অভিনন্দন ও তাদের পেশার সাফল্য কামনা করে তাঁর বক্তব্য শেষ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক আব্দুল মান্নান প্রথমেই নতুন গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানান এবং তিনি ইউনানি ও আয়ুর্বেদিক মেডিসিন এর চিকিৎসা সেবার বিভিন্ন তথ্য ও উপাত্ত তুলে ধরেন এবং বলেন এখনও দেশের ৭০% মানুষ ইউনানি ও আয়ুর্বেদিকের চিকিৎসা সেবা গ্রহণ করেন। তিনি আশা করেন এবং বলেন যে নতুন গ্র্যাজুয়েটরা তাদের কাজের মাধ্যমে হামদর্দ বিশ্ববিদ্যালয়ের নাম ও খ্যাতি এবং চিকিৎসার মর্যাদা রক্ষা করবে।