MS website PR pic (2)দেশ প্রতিক্ষণ, ঢাকা: ‘আমরা’ ও মাইক্রোসফট-এর উদ্যোগে সম্প্রতি ঢাকার সিক্স সিজনস হোটেলে অনুষ্ঠিত হলো ‘মাইক্রোসফট ফর এজুকেশন’ শীর্ষক এক অনুষ্ঠান। এই আয়োজনের প্রাথমিক উদ্দেশ্য ছিলো মাইক্রোসফট-এর হালনাগাদ পণ্য প্রদর্শন এবং বাংলাদেশে করপোরেট খাত ও শিক্ষার্থীদের মধ্যে ব্যবধান কমানো।

অনুষ্ঠানের মূল বক্তা ছিলেন মাইক্রোসফট সিঙ্গাপুরের শিক্ষা-বিশেষজ্ঞ ললিত মোহন এবং আমরা টেকনোলজিস লিমিটেড-এর প্রধান পরিচালন কর্মকর্তা সারফুল আলম। অনুষ্ঠানে অংশগ্রহনকারীরা বাংলাদেশে শিক্ষার্থীদের প্রযুক্তি-জ্ঞানের স্বল্পতা নিয়ে আলোচনা করেন এবং মাইক্রোসফট-প্রযুক্তির সাহায্যে কীভাবে তা কমিয়ে করপোরেট পর্যায়ে এর অভিযোজন ঘটানো যায় সে-বিষয়ে আলোকপাত করেন।

বেশ কয়েকজন বিশিষ্ট শিক্ষাবিদ যেমন অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহ, উপাচার্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ড. হাফিজুল ইসলাম মিয়া, উপাচার্য, মানারাত বিশ্ববিদ্যালয়, এবং অধ্যাপক ইমরান রহমান, সাবেক উপাচার্য, ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ এতে অংশগ্রহন করেন।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিডি আরইএন, ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়, কানাডিয়ান বিশ্ববিদ্যালয়, ব্র্যাক বিশ্ববিদ্যালয়, স্টামফোর্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশসহ বিভিন্ন স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও প্রতিনিধিবৃন্দ অনুষ্ঠানে অংশ নেন।