mldyeing lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলন করা এমএল ডাইংকে শেয়ারবাজারে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। বুধবার (২৯ আগস্ট) ডিএসইর পরিচালনা পর্ষদ কোম্পানিটিকে তালিকাভুক্তির অনুমোদন দেয়।

আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য গত ৯ আগস্ট লটারির ড্র অনুষ্ঠিত হয়। এর আগে কোম্পানিটির আইপিওতে গত ৮ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। কোম্পনিটি শেয়ারবাজারে ২ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করে। এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নেয়া হয়েছে ১০ টাকা। শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলন করে কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত বছরের আর্থিক বিবরণী অনুযায়ী পুন:মূল্যায়ন ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.৭১ টাকা এবং শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) ভারিত গড় হারে হয়েছে ২.৩৫ টাকা।

আইপিওতে কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইকুইটি ম্যানেজমেন্ট লিমিটেড ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড। এর আগে (১৪ মে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৪৪তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়া হয়েছে।