ইন্দো-বাংলা ফার্মার আইপিও লটারির তারিখ নির্ধারণ

0
140
-

Indo-banglaদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলনের আবেদন সংগ্রহ করা ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসের লটারির তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১২ সেপ্টেম্বর(বুধবার) কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে লটারির ড্র অনুষ্ঠিত হবে। নির্ভরযোগ্য সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আইপিওতে প্রায় ৩৬ গুণ আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাধারণ বিনিয়োগকারী কোটায় ৭১.১৩ গুণ আবেদন জমা পড়েছে। এছাড়া ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীদের কোটায় ৩০.০৪ গুণ, প্রবাসী বিনিয়োগকারীদের কোটায় ১৬ গুণ, প্রতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কোটায় ১৪.৯৩ গুণ আবেদন জমা পড়েছে।

সূত্র জানায়, গত ৯ আগস্ট কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়েছিল। আইপিও আবেদন চলে ১৬ আগস্ট পর্যন্ত। কোম্পানিটির চাহিদার তুলনায় ৩৪ গুণ আবেদন জমা হওয়ায় শেয়ার বণ্টনে লটারির ব্যবস্থা করা হয়েছে। প্রসপেক্টাস সূত্রে জানা যায়, কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা উত্তোলন করবে।

এ জন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে কোম্পানিটি কারখানা, প্রশাসনিক ভবন, গুদাম ও গ্যারেজ ভবন নির্মাণ, মেশিনারিজ ক্রয় ও আইপিও খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬২ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১.৬৩ টাকা। আইপিওতে কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড, ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজারি লিমিটেড।


-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here