vfs thread dyeing limitedদেশ প্রতিক্ষণ, ঢাকা: সম্প্রতি প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) সম্পন্ন করা ভিএফএস থ্রেড ডাইংয়ের লেনদেন আগামী ৯ সেপ্টম্বর, রোববার শুরু হবে। ওইদিন কোম্পানিটি পুঁজিবাজারে “এন” ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইতে কোম্পানিটির ট্রেডিং কোড হবে “ভিএফএসটিডিএল”। আর কোম্পানি কোড হবে ১৭৪৭৮। এর আগে গত ১৩ আগস্ট ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডের লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

গত ১৯ জুলাই কোম্পানির লটারির ড্র অনুষ্ঠান হয়। কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় গত ২৪ জুন থেকে, যা চলে ২ জুলাই, সোমবার পর্যন্ত। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৩৮তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দিয়েছে।

ভিএফএস থ্রেড ডাইং লিমিটেড আইপিওর মাধ্যমে বাজার থেকে ২২ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি ২০ লাখ শেয়ার ইস্যু করার অনুমোদন দিয়েছে কমিশন।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ৯০ পয়সা। এ সময়ের কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা শূন্য ২ পয়সা।

জানা যায়, এ টাকা দিয়ে কোম্পানিটি প্ল্যান্ট ও মেশিনারিজ ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচে ব্যয় করবে। উল্লেখ, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে সিটিজেন সিকিউরিটিজ লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড।