janata lagoদেশ প্রতিক্ষণ, ঢাকা: বর্তমানে বাংলাদেশে নতুন করে অনেক বীমা কোম্পানি গড়ে উঠেছে। এদের মধ্যে তৈরী হয়েছে অসাধু প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতার কারণে বীমা কোম্পানিগুলো কার্যক্রমে গতি হারাচ্ছে বলে জানিয়েছেন জনতা ইন্স্যুরেন্সের উপদেষ্টা এম.এ হাসেম। মঙ্গলবার ঢাকার রেডিসন ব্লুতে জনতা ইন্স্যুরেন্সের ৩২তম বার্ষিক সাধারন সভায় (এজিএম) তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই অসাধু প্রতিযোগিতা বন্ধ করার জন্য আমরা একটা পলিসি হাতে নিয়েছি। আর এই পলিসি বাস্তবায়নের জন্য সরকারের পাশাপাশি কোম্পানির সব শেয়ারহোল্ডারগনকে সহযোগিতা করতে হবে।

কেম্পানিটির বর্তমান চেয়ারম্যান আজিজ আল মাসুদ বলেন, জনতা ইন্স্যুরেন্সের কার্যক্রমে আরো গতিশীলতা আনার জন্য অনেক গুলো পরিকল্পনা নেয়া হয়েছে। অতিশীঘ্রই তা বাস্তবে প্রয়োগ করা হবে। আর এই পরিক্লপনা বাস্তবায়ন হলে, ভবিষ্যৎ আরো অধিক পরিমানে লভ্যাংশ দেয়া যাবে আশা প্রকাশ করেন।

এজিএমে কোম্পানিটির পর্ষদের ঘোষিত ৫ শতাংশ বোনাস লভ্যাংশ শেয়ারহোল্ডাদের সম্মতিক্রমে অনুমোদিত হয়। এছাড়া এজিএমে আরো ছয়টি আলোচ্যসূচি ( এজেন্ডা) অনুমোদিত হয়। এজিএমে সভাপতিত্ব করেন কোম্পানিটির চেয়ারম্যান আজিজ আল মাসুদ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিটির ভাইস চেয়ারম্যান রোক্সানা জামান, পরিচালক জাফরুল ইসলাম, বেলাল আহমেদ, ফাহিমা আক্তার, সাভেরা এইচ মাহমুদ, আফরোজা জামানসহ আরো অনেকে।