cip tanvirদেশ প্রতিক্ষণ, ঢাকা: অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য, সিআইপি (বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ) মর্যাদা পেলেন এনভয় গ্রুপ ও শেলটেক লিমিটেডের পরিচালক তানভীর আহমেদ।

সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক অনুষ্ঠানে ২০১৫ সালের জন্য মনোনীতদের হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রফতানিখাতে অবদানের জন্য সিআইপি মর্যাদা পেয়েছেন তানভীর আহমেদ।

বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এই অনুষ্ঠানের আয়োজন করে। দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১৭৮ ব্যবসায়ীকে সিআইপি সম্মানে ভূষিত করেছে সরকার।

এর মধ্যে ১৯টি খাতে পণ্য রফতানির জন্য ১৩৬ জনকে এবং ব্যবসা-বাণিজ্যে অবদান বিবেচনায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ৪২ জনকে সিআইপি কার্ড দেয়া হয়। সিআইপিরা সচিবালয়ে প্রবেশ, বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণসহ, বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

তরুণ উদ্যোক্তা তানভীর আহমেদ টেক্সটাইল, সিরামিকস, আবাসন, হোটেলসহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। উল্লেখ্য, তিনি সফল ব্যবসায়ী ও সাবেক বিজিএমইএ সভাপতি কুতুবউদ্দিন আহমেদের ছেলে।