intech-দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইনটেক লিমিটেড অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা থেকে ১২০ কোটি টাকা করতে চায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানিটি শেয়ারহোল্ডারদের সম্মতির জন্য আগামী ১৮ অক্টোবর সকাল ১০টায় বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছ। ইজিএমের স্থান এখনও নির্ধারণ করা হয়নি। ইজিএমের জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী ২৬ সেপ্টেম্বর।

এদিকে কোম্পানিটি ব্যবসা সম্প্রসারণের সিদ্ধান্ত নিয়েছে। এর জন্য কোম্পানিটির শেয়ার মূলধনে নতুন করে ৫৪ কোটি টাকার বড় বিনিয়োগ করা হবে। এছাড়া ৪টি কোম্পানির সঙ্গে ব্যবসা সম্প্রসারণে চুক্তি করবে ইনটেক অনলাইন।

কোম্পানিটি জানায়, প্রাইভেট প্লেসমেন্ট শেয়ার ইস্যুর মাধ্যমে কোম্পানির বিদ্যমান স্পন্সর ও শেয়ারহোল্ডার পরিচালকরা নতুন করে ২৩ কোটি ৫০ লাখ টাকা বিনিয়োগ করবে। শেয়ারগুলো বর্তমান বাজার দরে ইস্যু করা হবে। পাশাপাশি এনআরবি টেলিকম লি: এবং এর এসোসিয়েটস কোম্পানিটির শেয়ারে ৩০ কোটি ৫০ লাখ টাকা বিনিয়োগ করবে।

এই শেয়ারগুলোও প্লেসমেন্টের মাধ্যমে বর্তমান বাজার দরে ইস্যু করা হবে। কোম্পানিটির বিএমআরই প্রজেক্টে ৫৪ কোটি টাকার মূলধনী তহবিল ব্যয় করা হবে। এদিকে ইনটেক অনলাইন ব্যবসা ও পণ্যে বৈচিত্র্য আনতে ভারতের ৬ডি টেকনলোজিস, মিনফাই টেকনলোজিস প্রাইভেট লি:, ইউএসএ’র র‌্যানিয়াল সিস্টেমস ইনকরপোরেশন এবং এনআরবি টেলিকমের সঙ্গে বাণিজ্যিক চুক্তি করবে। এতে কোম্পানির ব্যবসায়িক অবস্থায় বড় ধরনের ইতিবাচক পরিবর্তন আসবে বলে আশা করা হচ্ছে।