মাসকো গ্রুপের এমডি আরিফ বিল্লাহ সিআইপি নির্বাচিত

0
37
-

masco arifমোবারক হোসেন, দেশ প্রতিক্ষণ, ঢাকা: অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য, সিআইপি (বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ) মর্যাদা পেলেন মাসকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আহম্মেদ আরিফ বিল্লাহ। গত সোমবার রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে এক অনুষ্ঠানে ২০১৫ সালের জন্য মনোনীতদের হাতে সিআইপি কার্ড তুলে দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। রফতানিখাতে অবদানের জন্য সিআইপি মর্যাদা পেয়েছেন।

বাণিজ্য মন্ত্রণালয় ও রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) এই অনুষ্ঠানের আয়োজন করে। দেশের ব্যবসা বাণিজ্য ও অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখায় ১৭৮ ব্যবসায়ীকে সিআইপি সম্মানে ভূষিত করেছে সরকার।

এর মধ্যে ১৯টি খাতে পণ্য রফতানির জন্য ১৩৬ জনকে এবং ব্যবসা-বাণিজ্যে অবদান বিবেচনায় বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ৪২ জনকে সিআইপি কার্ড দেয়া হয়। সিআইপিরা সচিবালয়ে প্রবেশ, বিভিন্ন জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণসহ, বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন।

Page-01 (2)তরুণ উদ্যোক্তা আহম্মেদ আরিফ বিল্লাহ টেক্সটাইল সহ বিভিন্ন ব্যবসার সাথে জড়িত। উল্লেখ্য, তিনি সফল ব্যবসায়ী ও সমাজসেবক এবং মাসকো গ্রুপের চেয়ারম্যান ও ইউনাউটেড কর্মাশিয়াল ব্যাংকের উদ্যোক্তা ও পরিচালক এম এ সবুর মিয়ার ছেলে।

সিআইপি নির্বাচিত অনুষ্ঠানে বাণিজ্যমন্ত্রী বলেন, স্বাধীনতার পর অনেকে বলেছিল বাংলাদেশ হবে তলাবিহীন ঝুড়ি। দরিদ্রতম দেশের মডেল হবে বাংলাদেশ। আর আজকে তারাই বলছেন, বাংলাদেশের বিস্ময়কর উত্থান হয়েছে। বাংলাদেশকে উন্নয়নের মডেল হিসেবে অভিহিত করছেন তারা।

সিআইপি কার্ডধারীরা এক বছর পর্যন্ত বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা ভোগ করবেন। সিআইপি কার্ডের মেয়াদকালীন বাংলাদেশ সচিবালয়ে প্রবেশের জন্য প্রবেশপত্র ও গাড়ির স্টিকার পাবেন। এ ছাড়া বিভিন্ন জাতীয় অনুষ্ঠান ও মিউনিসিপ্যাল আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন।

cip arif mascoসিআইপি কার্ডধারীরা ব্যবসায়-সংক্রান্ত ভ্রমণে বিমান, রেল, সড়ক ও জলযানে আসন সংরক্ষণের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন। ব্যবসায়-সংক্রান্ত কাজে বিদেশ ভ্রমণে পররাষ্ট্র মন্ত্রণালয় তাদের ভিসাপ্রাপ্তির জন্য সংশ্নিষ্ট দূতাবাসকে উদ্দেশ করে দলেটার অব ইন্ট্রুডাকশনদ ইস্যু করবে। সিআইপিরা বিমানবন্দরে ভিআইপি লাউঞ্জ-২ ব্যবহারের সুবিধা পাবেন।

দেশের রপ্তানিকারক, শিল্পপতি ও ব্যবসায়ীদের মধ্যে জাতীয় পর্যায়ে সম্মানিত, উৎসাহ, উদ্দীপনা ও পারস্পরিক সুষ্ঠু প্রতিযোগিতার আবহ সৃষ্টি করাই হচ্ছে সিআইপি (রপ্তানি) কার্ড বিতরণের উদ্দেশ্য।

এদিকে সিআইপি (রফতানি ও ট্রেড) পরিচয়পত্রধারীদের অনুকুলে সরকার প্রদত্ত বিভিন্ন সুযোগ-সুবিধা গত সোমবার থেকে আগামী এক বছরের জন্য বহাল থাকবে। কার্ডধারীরা বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং সিটি করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। ব্যবসা সংক্রান্ত ভ্রমণের সময় বিমান, রেলপথ, সড়ক ও জলপথে সরকারি যানবাহনে আসন সংরক্ষণে অগ্রাধিকার থাকবে।

ব্যবসার কাজে বিদেশ ভ্রমনের ক্ষেত্রে ভিসা প্রাপ্তির জন্য তাঁদের অনুকুলে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট দূতাবাসে ‘লেটার অব ইন্ট্রোডাকশন’ দেয়া হবে। তাঁদের স্ত্রী, পুত্র, কন্যা ও নিজের চিকিৎসার জন্য হাসপাতালের কেবিন সুবিধার ক্ষেত্রে অগ্রাধিকার থাকবে। কার্ডধারীরা বিমান বন্দরে ভিআইপি লাউঞ্জ ২ ব্যবহারের সুবিধাও পাবেন।

বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আহম্মেদ আরিফ বিল্লাহ সিআইপি নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন মাসকো শেয়ার অ্যান্ড সিকিউরিটিজ কর্মকর্তা ও কর্মচারীরা, ও দৈনিক দেশ প্রতিক্ষণ পরিবারের পক্ষ থেকে অভিনন্দন।


-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here