পুঁজিবাজারের উন্নয়নে নতুন অধ্যায় সৃষ্টি করতে হবে

0
0
-

balaদেশ প্রতিক্ষণ, ঢাকা: শেয়ারবাজারে স্বচ্ছতা নিশ্চিত করতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার স্বপন কুমার বালা। একইসঙ্গে বিনিয়োগবান্ধব পরিবেশ সৃষ্টির মাধ্যমে শেয়ারবাজারের উন্নয়নের নতুন অধ্যায় সৃষ্টি করতে হবে।

সোমবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আর্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে বিএসইসির ২৫তম রজতজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘কর্পোরেট গভর্ণেন্স’ বিষয়ক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

স্বপন কুমার বালা বলেন, শেয়ারবাজারে অর্ধ যুগ পরপর একটা পরিবর্তন আসে। যা শেয়ারবাজারকে উন্নয়নের দ্বারপ্রান্তে নিয়ে যায়। এ সময় শেয়ারবাজারের আরও উন্নয়ন সবাইকে একসঙ্গে কাজ করতে হবে বলে জানান তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি অ্যাফেয়ার্সের প্রধান সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেন, শেয়ারবাজারকে আরো উন্নয়নের দ্বারপ্রান্তে এগিয়ে নিতে হবে। আর এই উন্নয়ন ধাপে ধাপে করতে হবে। এজন্য প্রয়োজন দেশের সকল প্রতিষ্ঠান একসঙ্গে কাজ করা। আর তা বাস্তবায়নের মাধ্যমে বিদেশি বিনিয়োগকারীদের এই দেশের শেয়ারবাজারে বিনিয়োগে উৎসাহ তৈরী হবে বলে মনে করেন তিনি।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান বলেন, বিনিয়োগকারীদের জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। এক্ষেত্রে বিনিয়োগকারীদের বিনিয়োগের পরিবেশ সম্পর্কে ধারণা দেওয়া হয়। যাতে তারা জেনেশুনে বিনিয়োগ করতে পারে।

চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুর রহমান মজুমদার বলেন, শেয়ারবাজারে যে চ্যালেঞ্জ আছে, তা মেধার মাধ্যমে মোকাবেলা করতে হবে।


-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here