হেলাল উদ্দিন নিজামীর মেয়াদ ২ বছর বৃদ্ধি 

0
1
-

Nizamiদেশ প্রতিক্ষণ, ঢাকা: নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) কমিশনার হিসাবে অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামির মেয়াদ বাড়ানো হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে নিজামির মেয়াদ বাড়ানোর আদেশ জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন অনুযায়ি, হেলাল উদ্দিন নিজামীকে অতিরিক্ত সচিব পদমর্যাদায় পূর্বের ধারাবাহিকতায় চুক্তিভিত্তিক ২ বছরের জন্য মেয়াদ বাড়ানো হয়েছে। যা চলতি বছরের ২ মে বা যোগদানের তারিখ থেকে এই মেয়াদ বাড়ানো হয়েছে।

মেয়াদ বাড়ানোর আলোকে হেলাল উদ্দিন নিজামী রবিবার বিএসইসিতে যোগদান করেছেন বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

২০১০ সালের শেয়ারবাজারে ধসে বিএসইসিকে নতুন করে ঢেলে সাজানো হয়। এই সুযোগে ২০১১ সালের ৪ মে বিএসইসিতে কমিশনার হিসেবে নিয়োগ পান অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামি। তিনি প্রথমবার ৩ বছরের জন্য নিয়োগ পান। যা শেষ হওয়ার আগেই পূণ:নিয়োগ পান। তবে এক্ষেত্রে ৪ বছরের জন্য পূণ:নিয়োগ পান। যার ২ দফায় নিয়োগের ৭ বছরের মেয়াদ পূর্ণ হয় ৩ মে। তবে হেলাল উদ্দিন নিজামী গত ৫ মে থেকে বিএসইসিতে দায়িত্ব পালন না করলেও আনুষ্ঠানিকভাবে বিদায় নেননি।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন আইন, ১৯৯৩ সালের ৫ এর ৬ উপধারা অনুযায়ি, বিএসইসির চেয়ারম্যান ও কমিশনারগণ শুধুমাত্র ১টি মাত্র মেয়াদের জন্য পূণ:নিয়োগের যোগ্য হইবেন।

হেলাল উদ্দিন নিজামি বিএসইসিতে যোগদানের আগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিষ্টেমস বিভাগে অধ্যাপনা করেন। তিনি বাণিজ্য বিভাগে ১৯৮০ সালে এসএসসি ও ১৯৮২ সালে এইচএসসি পাশ করেন। আর ১৯৮৭ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতক ও ১৯৯০ সালে ফিন্যান্সে স্নাতকোত্তর করেন।


-

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here