dividendsদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ডিভিডেন্ড ঘোষনা করেছে। তবে বস্ত্র খাতের একটি কোম্পানির নো ডিভিডেন্ড ঘোষনা করেছে। ফল ডিভিডেন্ড মৌসুমে বস্ত্র খাতের ইভেন টেক্সটাইলের এমন আচরনে বিনিয়োগকারীরা ক্ষোভ প্রকাশ করেছেন। কোম্পানিগুলো হলো: এপেক্স ফুটওয়্যার, ডোরিন পাওয়ার, ইভেন্স টেক্সটাইল ও আরগন ডেনিম।

এপেক্স ফুটওয়্যার লিমিটেড : এপেক্স ফুটওয়্যার লিমিটেড ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর সকাল সাড়ে ১০ টায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৪ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ডোরিন পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

উল্লেখ্য, ক্যাশ ডিভিডেন্ড কোম্পানির স্পন্সর ও পরিচালকেরা নিবেন না। শুধু সাধারণ শেয়ারহোল্ডাররা ক্যাশ ডিভিডেন্ড পাবেন। জানা যায়, সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৭.৮৫ টাকা, শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১০.৮৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪০.৩৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর সকাল ১১ টায় ট্রাস্ট মিলনায়তন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১৮ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ইভেন্স টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইভেন্স টেক্সটাইল লিমিটেড ৩০ জুন,২০১৮ সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য নো ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.১৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৪৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.৮৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ১১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এজিএমের সময় ও স্থান পরে জানানো হবে বলে কোম্পানি পক্ষ থেকে জানানো হয়।

আরগন ডেনিম: পুঁজিবাজারে তালিকাভুক্ত আরগন ডেনিমস লিমিটেড শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। তা পুরোটাই নগদ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যমতে, ৩০ জুন, ২০১৮ সালের সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩ টাকা ১৮ পয়সা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৬ টাকা ৫৬ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।