Dividends-1দেশ প্রতিক্ষণ, ঢাকা: সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ার হোল্ডারদের জন্য কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো-ইস্টার্ন হাউজিং লিমিটেড, ডরিন পাওয়ার লিমিটেড, এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড, আরগন ডেনিম লিমিটেড ও ইভেন্স টেক্সটাইল লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা যায়।

ইস্টার্ন হাউজিং লিমিটেড: ৩০ জুন ২০১৮ অর্থবছরের জন্য ইস্টার্ন হাউজিং শেয়ার হোল্ডারদের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৪৮ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৬.১৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ নভেম্বর সকালে রাজধানীর রাওয়া কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ অক্টোবর।

ডরিন পাওয়ার লিমিটেড: ৩০ জুন ২০১৮ অর্থবছরের জন্য ডরিন পাওয়ার শেয়ার হোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭.৮৫ টাকা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৪০.৩৪ টাকা।

ঘোষিত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ১৩ ডিসেম্বর বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৮ অক্টোবর রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।

এপেক্স ফুটওয়্যার লিমিটেড: ৩০ জুন ২০১৮ অর্থবছরের জন্য এপেক্স ফুটওয়্যার শেয়ার হোল্ডারদের জন্য ৫৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৫৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৪৪.৪২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ অক্টোবর।

আরগন ডেনিম লিমিটেড: ৩০ জুন ২০১৮ অর্থবছরের জন্য আরগন ডেনিমস শেয়ার হোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৬.৫৬ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

ইভেন্স টেক্সটাইল লিমিটেড: ৩০ জুন ২০১৮ অর্থবছরের জন্য ইভেন্স টেক্সটাইল ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে। সমাপ্ত ২০১৭-১৮ অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪.৪৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী নির্ধারণ করা হয়েছে ১১ অক্টোবর।