nordanদেশ প্রতিক্ষণ, ঢাকা:পুঁজিবাজারে তালিকাভুক্ত নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিংয়েল পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে ঘোষিত ডিভিডেন্ডে বিনিয়োগকারীরা হতাশ হয়েছেন। বিনিয়োগকারীদের টাকায় ব্যবসা করলেও সমাপ্ত অর্থবছর শেষে বিনিয়োগকারীদের কোন লভ্যাংশ দিচ্ছে না। অথচ কোম্পানি ঠিকই ব্যবসা করেছে। তালিকাভুক্ত কোম্পানিটি পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের জন্য কোন ডিভিডেন্ড ঘোষণা করেনি।

নর্দার্ণ জুট ম্যানুফ্যাকচারিংয়েল কোম্পানির পরিচালকদের স্বেচ্ছাচারিতায় ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ বিনিয়োগকারীরা। ২০১৭-১৮ অর্থবছরের ব্যবসায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১৭.১৫ টাকা। আর ২০১৮ সালের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৫৭.০৪ টাকায়।

কোম্পানির লভ্যাংশ ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামি ৪ নভেম্বর বার্ষিক সাধারন সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এলক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামি ১৪ অক্টোবর রেকর্ড ডেট নির্ধারন করা হয়েছে।