Dividends-1দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানি পরিচালনা পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। ডিভিডেন্ড তারিখ ঘোষনার পর থেকে কেমন ডিভিডেন্ড আসবে এ নিয়ে নানা গুঞ্জন শোনা যাচ্ছে বিনিয়োগকারীদের মাঝে। অনেকেই কেমন ডিভিডেন্ড আসছে তা জানার চেষ্টা করছেন। কেউ আবার ডিভিডেন্ড নিয়ে ফেসবুকে নানা গুজব ছড়াচ্ছে। আগামী সপ্তাহে ৭ কোম্পানির বোর্ড সভা করা হবে।

কোম্পানিগুলো হলো: বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ইফাদ অটোস, সামিট অ্যালায়েন্স পোর্ট, একমি ল্যাবরেটরিজ, নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্স, বিডি ল্যাম্পস, ফারইস্ট নিটিং এবং বাংলাদেশ শিপিং কর্পোরেশন লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবলের বোর্ড সভা ২৯ সেপ্টেম্বর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। এর আগে এ কোম্পানির বোর্ড সভা ২৭ সেপ্টেম্বর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু অনিবার্য কারণবশত এ সভার তারিখ পরিবর্তন করা হয়েছে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

ইফাদ অটোসের বোর্ড সভা ২৯ সেপ্টেম্বর, সন্ধা ৬ টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের বোর্ড সভা ৩০ সেপ্টেম্বর, দুপুর ২টা ৪০ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

একমি ল্যাবরেটরিজ লিমিটেডের বোর্ড সভা ২ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

নর্দার্ন জেনারেল ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২ অক্টোবর, বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

বিডি ল্যাম্পস লিমিটেডের বোর্ড সভা ৩ অক্টোবর, বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

ফারইস্ট নিটিংয়ের বোর্ড সভা ৪ অক্টোবর, বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে।

বাংলাদেশ শিপিং কর্পোরেশনের বোর্ড সভা ৬ অক্টোবর, বিকেল পৌনে ৩টায় অনুষ্ঠিত হবে। সামিট অ্যালায়েন্স পোর্ট লিমিটেডের বোর্ড সভা ৩০ সেপ্টেম্বর, দুপুর ২টা ৪০ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশ ঘোষণা করা হতে পারে। একই বোর্ড সভায় কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য প্রকাশ করা হবে।