kamal drদেশ প্রতিক্ষণ, ঢাকা: গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, ‘জাতীয় ঐক্যের ডাক কোনও দলীয় স্বার্থে নয়, এটা জাতীয় স্বার্থে। কোটি কোটি জনগণের পক্ষ থেকে এই ডাক। এটা কোটি মানুষের উদ্যোগ। এই জোটে যুক্তফ্রন্টের দুই শরিক দলও আছে। আমি অন্যদেরকেও আশা করি এই ঐক্যে।’

শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত জাতীয় ঐক্যফ্রন্টের আত্মপ্রকাশ অনুষ্ঠানে সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন। এ সংবাদ সম্মেলনের মাধ্যমে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ আত্মপ্রকাশ করলো। এতে সভাপতিত্ব করছেন ড. কামাল হোসেন।

সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্ট ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য ঘোষণা করেছে। নাগরিক ঐক্যের আহ্বায়ক ও জোটের নেতা মাহমুদুর রহমান মান্না এসব ঘোষণা পাঠ করেন। এতে আরও উপস্থিত রয়েছেন জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণস্বাস্থ্য নগর হাসপাতালের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী,

সুলতান মোহাম্মদ মুনসুর, মোস্তফা মহসীন মন্টু, আ ব ম মোস্তফা আমিন, অ্যাড‌ভো‌কেট সুব্রত চৌধুরী, আব্দুল মা‌লেক রতন, অ্যাড‌ভো‌কেট আলতাফ হো‌সেন, অ্যাড‌ভো‌কেট জগলুল হায়দার, আ ও ম শ‌ফিক উল্লাহ, মোস্তাক আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, দীর্ঘদিনের চেষ্টার পর শেষ পর্যন্ত বিকল্পধারাকে বাদ দিয়েই এই জোটের আনুষ্ঠানিক ঘোষণা দিতে যাচ্ছেন গণ ফোরাম সভাপতি ড. কামাল হোসেন। তবে ‘স্বল্প শক্তির’ বিকল্পধারা না এলেও এই জোটে তাদের সঙ্গে আজ আনুষ্ঠানিকভাবে যুক্ত হচ্ছে দেশের প্রধান বিরোধীদল বিএনপি। আর এই জোটের নাম দেওয়া হয়েছে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’।