Dividends-1দেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। কোম্পানি দুটো হলো: রহিম টেক্সটাইল, এম আই সিমেন্ট। রহিম টেক্সটাইল মিলস: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি রহিম টেক্সটাইল মিলস লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এর মধ্যে ১০ শতাংশ স্টক ও ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিবে। আজ শনিবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কেম্পানি সূত্রে এ তথ্য জানা যায়। জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৫০ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৫.৭৫ টাকা (রিস্টেটেড)।

শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪০.৯১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১.৩৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর সকাল ৯টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউজ#১৯, রোড#৭ গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

 এমআই সিমেন্ট লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি এমআই সিমেন্ট লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। শনিবার অনুষ্ঠিত এ কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। কেম্পানি সূত্রে ট তথ্য জানা যায়।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ৪.৪৫ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৭.৯৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর সকাল ১১ টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গন, মুন্সিগঞ্জ অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট ১২ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।