rizvi20181110124409দেশ প্রতিক্ষণ, ঢাকা: বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, অবাধ, সুষ্ঠু নির্বাচন ও আওয়ামী লীগ সবসময় উল্টো পথে হাঁটে বলে মন্তব্য করেছেন। ক্ষমতাসীন আওয়ামী লীগ অর্থই হচ্ছে স্বচ্ছ নির্বাচনী ব্যবস্থার বারোটা বেজে যাওয়া। সন্ত্রাসীদের দূর্গ আওয়ামী লীগ কখনোই প্রতিযোগিতামূলক অবাধ নির্বাচনে বিশ্বাস করে না। গতকাল দুপুরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, নিজেদের স্বার্থে যখন যা ইচ্ছা তাই আওয়ামী লীগ করতে পারে। তারাই তত্ত¡াবধায়ক সরকার ব্যবস্থার জন্য আন্দোলন করেছে, আবার তারাই সংবিধান থেকে সেটি মুছে দিয়েছে। সংলাপ, নির্বাচন, তফসিল ঘোষণা সবই আওয়ামী লীগের তামাশার নামান্তর উল্লেখ তিনি বলেন, অবৈধ ক্ষমতাসীনরা জনগণের দাবি মানছে না।

৭ দফা দাবিকে অগ্রাহ্য করেই একতরফা নির্বাচনের পথে এগিয়ে যাচ্ছে তারা। ওরা জনগণকে ভয় পায় বলেই দেশের বিপুল জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাবন্দি করে রেখেছে। নির্বাচন থেকে দূরে রাখতেই নির্বাচনের বছরে অনুগত আদালতকে দিয়ে সাজা দিয়ে জেলে আটকে রাখা হয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতেই নির্বাচন কমিশন যাবতীয় আয়োজন সম্পন্ন করেছে। সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ অন্যন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।