mashrafi-shakib-20181110133634দেশ প্রতিক্ষণ, ঢাকা: নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে মনোনয়ন ফরম নিচ্ছেন তারকা ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা এবং সাকিব আল হাসান। এরই মধ্যে মাশরাফির একজন স্বজন এই তথ্য নিশ্চিত করেছেন। আর সাকিবের পক্ষ থেকে কেউ না জানালেও আওয়ামী লীগের নেতারা বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা কোন আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন তাৎক্ষণিকভাবে সেই বিষয়টি নিশ্চিত হওয়া না গেলেও সূত্রটি জানিয়েছে, মাশরাফি নড়াইল এবং সাকিব মাগুরা থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করবেন।

এর আগে গত শুক্রবার থেকে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ফরম বিক্রি শুরু করে ক্ষমতাসীন দল। আজকালকের মধ্যে দুই ক্রিকেটারের পক্ষ থেকে ফরম নেবেন বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের নেতারা। সেটি রবিবার হওয়ার সম্ভাবনাই বেশি।

মাশরাফি তার নিজের এলাকা নড়াইল ২ আসনের জন্য ফরম নেবেন বলে নিশ্চিত করে তার একজন বন্ধু বলেন, আগামী কাল মনোনয়ন ফরম নিতে আসবেন মাশরাফি। মাশরাফির কাছ থেকেই সাকিবের মনোনয়ন ফরম নেয়ার বিষয়টি জেনেছেন তার ওই বন্ধু। তবে বিশ্বসেরা অলরাউন্ডার কোন আসন থেকে প্রার্থী হতে চান, সেই বিষয়টি জানাতে পারেননি তিনি।

আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াও এই তথ্য নিশ্চিত করে সাংবাদিকদের জানান, দুই তারকা ক্রিকেটারের সঙ্গে ফোনে কথা হয়েছে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের।

তারা জানিয়েছেন, রবিবার আসবেন তারা ফরম নিতে। যদিও ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতির মুহূর্তে রাজনীতিতে নেমে ভোটে দাঁড়ানো নিয়ে নানা কথা উঠার পর দুই দিন পর ওবায়দুল কাদের জানান বিষয়টি এখনও আলোচনার পর্যায়ে আছে। তবে তিনি সে সময় এটিও জানান, এবার আওয়ামী লীগের প্রার্থী তালিকায় চমক থাকবে।

কাদের সেদিন বলেন, পৃথিবীর সব দেশেই সেলিব্রেটিদের মনোনয়ন দেওয়া হয়। তাদেরও একটা আকাক্সক্ষা থাকে; তারা দেশের জন্য সম্মান এনেছে। এর আগে মাশরাফি ও সাবিকের ভোটে অংশ নেয়ার বিষয়টি জানিয়েছিলেন পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।