earnings-per-shareদেশ প্রতিক্ষণ, ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ৮ কোম্পানি সর্বশেষ প্রান্তিকের (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আজ। কোম্পানিগুলো হচ্ছে, তিতাস গ্যাস , এসিআই লিমিটেড, এসিআই ফরমুলেশন, শাশা ডেনিমস, হামিদ ফেব্রিক্স লিমিটেড, ইস্টার্ন হাউজিং, ওয়াইম্যাক্স ইলেক্টোড লিমিটেড, ডরিন পাওয়ার।

তিতাস গ্যাস : পুঁজিবাজারে তালিকাভুক্ত তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ১.২৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.০২ টাকা বা ১.৫৬ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬৮.৫৪ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৬ টাকা ঋণাত্নক।

এসিআই লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসিআই লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৬ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ২.৩৬ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৩২.৮০ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬৭ টাকা ঋণাত্নক।

এসিআই ফরমুলেশন: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসিআই ফরমুলেশনের লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় ২৬৩.৬৩ শতাংশ বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.১১ টাকা।সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.২৯ টাকা বা ২৬৩.৬৩ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৫.৮৫ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.২২ টাকা ঋণাত্নক।

শাশা ডেনিমস: পুঁজিবাজারে তালিকাভুক্ত শাশা ডেনিমস লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় সাড়ে ৬০ শতাংশ বেড়েছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৩ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ১.১৪ টাকা।সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৬৯ টাকা বা ৬০.৫২ শতাংশ।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫১.৫২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮০ টাকা।

হামিদ ফেব্রিক্স লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত হামিদ ফেব্রিক্স লিমিটেড ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের বছরের তুলনায় কমেছে।কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। আগের বছর একই সময়ে যা ছিল ০.৪৭ টাকা।সে হিসেবে কোম্পানির ইপিএস কমেছে ০.১০ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯.৭২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৫৩ টাকা।

ইস্টার্ন হাউজিং : পুঁজিবাজারে তালিকাভুক্ত ইস্টার্ন হাউজিং ২০১৮-২০১৯ হিসাব বছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির পর্ষদ সভায় এই প্রতিবেদন অনুমোদন ও প্রকাশের সিদ্ধান্ত হয়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই ‘১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১.২৪ টাকা।

এছাড়া কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৬১.৩২ টাকা। আর শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০১ টাকা।

ওয়াইম্যাক্স ইলেক্টোড লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়াইম্যাক্স ইলেক্টোড লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৭৪ পয়সা।গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৫ টাকা ৬৪ পয়সা।

ডরিন পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর,১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা যায়।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭১ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ২ টাকা ৩৫ পয়সা। গত সেপ্টেম্বর শেষে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৫ পয়সা