dragonদেশ প্রতিক্ষণ, ঢাকা: অসম প্রতিযোগিতা বিরাজমান থাকা সত্বেও আমাদের কোম্পানি কাঙ্খিত লক্ষে পৌঁছাতে সবসময় সচেষ্ট থাকে। দেশের অর্থনীতিতে নানা প্রতিকূলতা থাকা সত্বেও আমাদের মুনাফা আগের বছর থেকে অনেক গুণ বৃদ্ধি পেয়েছে বলে তিনি শেয়ারহোল্ডারদের জানান। দেশের বস্ত্র শিল্পের বাজারে অসম প্রতিযোগিতা চলছে বলে জানিয়েছেন শেয়ারবাজারে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং মিলসের চেয়ারম্যান মোস্তফা কামরুস সোবহান। সোমবার রাজধানীর ইম্পিরিয়াল কনভেনশন সেন্টারে কোম্পানিটির ১৯তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তিনি এ কথা বলেন।

মোস্তফা কামরুস সোবান শেয়ারহোল্ডারদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের কোম্পানির উদ্দেশ্য হলো শেয়ারহোল্ডারদের স্বার্থ সংরক্ষণ করা। শেয়ারহোল্ডাররা আমাদের কোম্পানিতে বিনিয়োগ করে যেন কোন প্রকার ক্ষতিতে না পড়ে সেই দিকে আমরা সবসময় নজর দিয়ে থাকি। শেয়ারহোল্ডাররা ভাল থাকলে আমরাও ভাল থাকতে পারি।

এর আগে কোম্পানিটির শেয়ারহোল্ডররা বলেন, আপনারা যে লভ্যাংশ দিয়েছেন তা আমাদের আস্থায় আলো জাগিয়েছে। এবং এই লভ্যাংশের হার প্রতিবছর ধরে রাখার চেষ্টা করবেন। আর যদি ধরে রাখতে না পারেন তাহলে আমাদের মত সাধারণ বিনিয়োগকারীদের পথে বসতে হবে।

তারা আরো বলেন, আপনারা যে রাইট শেয়ার ইস্যু করবেন, তার জন্য আপনাদের কর্মপ্রক্রিয়া সচল রাখতে পারবেন বলে আমাদের মনে হয় না। আর এই রাইট ইস্যু করার পরে আমাদের ঠিকমত লভ্যাংশ দিতে পারবেন কিনা তা নিয়েও আমাদের সন্দেহ হচ্ছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে উদ্দেশ্য করে তারা বলেন, শেয়ারের মূল্য দিন দিন কেন কমে যাচ্ছে তা তদন্ত করে দেখতে হবে। আর এই কমে যাওয়ার কারণ যদি জানতে না পারা যায় তাহলে ভবিষ্যতে এই শেয়ারবাজারে কেউ বিনিয়োগ করবে না বলে তারা মনে করেন।

এজিএমে কোম্পানিটির ঘোষিত ৫ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস লভ্যাংশ শেয়ারহোল্ডাদের সম্মতিক্রমে অনুমোদিত হয়। এছাড়া এজিএমে আরো ৭টি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা গোলাম কুদ্দুস, পরিচালক ফৌজিয় কামরুন তানিয়া, পরিচালক সাফিয়া সোবহান চৌধুরী ও ফজলেতুন নেছাসহ আরো অনেকে।