jotদেশ প্রতিক্ষণ, ঢাকা: আওয়ামী লীগ নেতৃত্বাধীন রাজনৈতিক দলগুলোকে ৭০টির বেশি আসন দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার (২৪ নভেম্বর) সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে জোট ও মহাজোট শরিকদের সঙ্গে বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা ইন্টারনার্ল আলোচনা করেছি, ১৪ দল ও জাতীয় পার্টিসহ অন্যান্য শরিক দলের সঙ্গেও আমরা কথা বলেছি। এখন আসন ভাগাভাগির বিষয়টি আলাপ-আলোচনার পর্যায়ে আছে। কাল-পরশুর মধ্যে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে। জাতীয় পার্টিকে কয়টি আসন দেওয়া হচ্ছ তা এখনও পরিষ্কার নয়। তবে শরিকদেরকে ৬৫-৭০ এর বেশি আসন দেওয়া হচ্ছে না।

সকাল ১০টা থেকে জোটের শরিকদের সঙ্গে এসব বৈঠক শুরু করেন ওবায়দুল কাদের। সকালে প্রথম বৈঠকে তিনি কথা বলেছেন জাসদের হাসানুল হক ইনু ও শিরিন আক্তারের সঙ্গে। এরপর বৈঠক হয় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সঙ্গে।

পরে দুপুরে আলোচনা হয় জাতীয় পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে। এসময় জাতীয় পার্টির সঙ্গে বৈঠকে দলটির মহাসচিব রুহুল আমীন হাওলাদার, আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন বাবলু, মশিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর প্রভাবশালী এক সদস্য বলেন, আওয়ামী লীগ পাঁচটি আসন দিতে চাইছে। তবে আমাদের দাবি আরও বেশি। আশা করছি আমরা আরও দুই আসন পাবো।