japaদেশ প্রতিক্ষণ, ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসন বণ্টন নিয়ে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদারের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৈঠকে মহাজোটের শরীক দল হিসেবে জাতীয় পার্টিকে ৪২ আসনে ছাড় দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে জাতীয় পার্টির দাবি ন্যূনতম ৫০ আসন। শনিবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রায় চার ঘণ্টা এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত একটি সূত্র জানায়, জাতীয় পার্টির পক্ষ থেকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের কাছে ৫৫ জন প্রার্থীর একটি তালিকা প্রদান করা হয়। সেখান থেকে আরও ৮টি অাসন, সব মিলিয়ে মোট ৫০ আসন নিশ্চিত করার আহ্বান জানান জাপা মহাসচিব। এ সসয় ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচানা করে সিদ্ধান্ত জানাবেন বলে আশ্বাস দেন।

বৈঠকে কেউ বিদ্রোহী প্রার্থী হলে নিজ নিজ দল থেকে বহিস্কারের নীতিগতভাবে সিদ্ধান্তও গ্রহণ করা হয়। এদিকে আগামীকাল (রবিবার) বিকেলে কিংবা সোমবার সকালে ক্ষমতাসীন দলের নির্বাচনী মহাজোটের ৩০০ আসনের প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে নিশ্চিত করেছে আওয়ামী লীগের নির্ভরযোগ্য একটি সূত্র। ।